মোদি হত্যার ছক ‘প্রহসন’, এনসিপির পর এবার কটাক্ষ কংগ্রেসের

বর্তমান প্রধানমন্ত্রীকে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর কায়দায় হত্যার ছক কষা হচ্ছে বলে গত শুক্রবার একটি আদালতে দাবি করে পুণে পুলিশ।

By : IE Bangla Web Desk | New Delhi Published: Jun 12, 2018, 14:25:50 PM

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আপাত খুনের ছক নিয়ে এবার এনসিপির সুরে সুর মেলাল কংগ্রেস। মঙ্গলবার প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর কায়দায় মোদীকে খুনের ছকের দাবিকে ‘প্রহসন’ বলে কটাক্ষ করলেন মুম্বই কংগ্রেসের প্রেসিডেন্ট সঞ্জয় নিরূপম। একদিন আগেই এনসিপি প্রধান শরদ পাওয়ারও কার্যত একই ধরনের মন্তব্য করেছিলেন। শরদ পাওয়ারের সুরে সুর মিলিয়েই এদিন সঞ্জয় নিরূপম বলেন যে, জনপ্রিয়তা হারাচ্ছে বিজেপি, মানুষের সমর্থনও হারাচ্ছে। তাই বোধহয় মোদীর জন্য সহানুভূতি কুড়োনোর চেষ্টা চালাচ্ছে পদ্মশিবির।

প্রধানমন্ত্রী হত্যার ছককে ‘প্রহসন’ আখ্যা দিলেন কংগ্রেসের সঞ্জয় নিরূপম। ইন্ডিয়ান এক্সপ্রেস ছবি: অমিত চক্রবর্তী

বর্তমান প্রধানমন্ত্রীকে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর কায়দায় হত্যার ছক কষা হচ্ছে বলে গত শুক্রবার একটি আদালতে দাবি করে পুণে পুলিশ। গত ডিসেম্বরে পুণেতে এলগার পরিষদ ও পরে ভীমা-কোরেগাঁও হিংসার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ধৃতদের মধ্যে একজনের থেকে এ সংক্রান্ত হুমকির চিঠি পেয়েছে বলেও জানায় পুণে পুলিশ। মুম্বই, নাগপুর এবং দিল্লি থেকে যে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছিল, তাদের মধ্যে রোনা উইলসনের কাছ থেকে মোদীকে হত্যার হুমকি চিঠি পাওয়া গেছে বলে আদালতে দাবি করা হয়েছে পুলিশের তরফে।

আরও পড়ুন: Uddhav Thackeray: মোদী বিশ্বভ্রমনে ব্যস্ত, অমিত দেশভ্রমনে, কটাক্ষ শিবসেনার

এদিকে গতকাল মুম্বই কংগ্রেসের প্রেসিডেন্ট নিরূপম দাবি করেন যে ওই চিঠিতে কারও সই নেই। কীভাবে চিঠিটি পুলিশের হাতে পড়ল, সে নিয়ে এখনও পুণে পুলিশ স্পষ্ট করে কিছু জানায়নি বলে দাবি করেছেন নিরূপম। একইসঙ্গে তিনি প্রশ্ন তোলেন যে, চিঠিটি কি হার্ড ডিস্ক থেকে মিলেছিল? নাকি প্রিন্ট করে বের করা হয়েছে?

গত রবিবার একটি জনসভায় বক্তৃতা দিতে গিয়ে শরদ পাওয়ার বলেন, বিজেপি যে মানুষের সমর্থন হারাচ্ছে, তা তারা ভালভাবেই বুঝতে পারছে। এবং সেজন্যই মানুষের সহানুভূতি আদায় করতে হুমকি চিঠি নিয়ে ‘নাটক’ শুরু করেছে বিজেপি। জনগণ যে এসব ফাঁদে পা দেবে না, সেকথাও মনে করিয়ে দিয়েছেন এনসিপি প্রধান।