scorecardresearch

বড় খবর

পুণেতে মেট্রো প্রকল্পের উদ্বোধনে প্রধানমন্ত্রী, মোদী-সঙ্গ এড়ালেন উদ্ধব

রবিবার মহারাষ্ট্রের পুণেতে ১১ হাজার ৪০০ কোটি টাকারও বেশি প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

PM Narendra Modi inaugurates Pune Metro Rail project worth Rs 11,400 crore
মোদী সঙ্গ এড়ালেন উদ্ধব।

পুণেতে মেট্রো প্রকল্পের উদ্বোধন সারলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১১ হাজার ৪০০ কোটি টাকার বেশি খরচে মহারাষ্ট্রের পুণেতে তৈরি হচ্ছে এই মেট্রো রেল পথ। এদিন মেট্রোর এই প্রকল্প উদ্বোধনের পাশাপাশি পুণে মিউনিসিপ্যাল​কর্পোরেশন (পিএমসি) প্রাঙ্গণে ছত্রপতি শিবাজি মহারাজের একটি মূর্তিও উন্মোচন করেন মোদী।

এদিকে, রাজ্যের প্রকল্প উদ্বোধনে প্রধানমন্ত্রী উপস্থিত থাকলেও এদিন মোদী-সঙ্গ এড়িয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তবে ঠিক কী কারণে শিবসেনা প্রধান এদিন প্রধানমন্ত্রীর সঙ্গ এড়ালেন তা স্পষ্ট নয়। এমনকী দলের তরফেও এব্যাপারে কিছু জানানো হয়নি।

তবে শিবসেনার কয়েকজন নেতা জানিয়েছেন, একমঞ্চে না থেকে পরোক্ষে প্রধানমন্ত্রীকে একটি কড়া বার্তা দিয়েছেন উদ্ধব টাকরে। সম্প্রতি মহারাষ্ট্রে শিবসেনা নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে ও দলের নেতাদের বিরুদ্ধে কেন্দ্রের একাধিক পদক্ষেপে বেজায় অসন্তুষ্ট উদ্ধব ঠাকরে। শিবসেনারা নেতারা জানাচ্ছেন, মোদীকে সেই অসন্তোষ বোঝাতেই এদিন তাঁর সঙ্গ এড়িয়েছেন শিবসেনা প্রধান।

আরও পড়ুন- তৃণমূল দিচ্ছে ডাক, কাস্তে-হাতুড়ি বেঁচে থাক: সুকান্ত মজুমদার

এদিকে, পুণেতে প্রধানমন্ত্রীর এদিন সফরের জেরে সতর্কতামূলক একাধিক পদক্ষেপ করেছে রাজ্য প্রশাসন। এর আগে প্রধানমন্ত্রীর পঞ্জাব সফর নিয়ে বিস্তর জলঘোলা হয়েছিল। যার জল গড়িয়েছিল আদালত পর্যন্ত। প্রধানমন্ত্রীর মতো ভিভিআইপির নিরাপত্তার ক্ষেত্রে পঞ্জাব সরকারের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছিল। তবে এদিন মোদীর নিরপত্তায় ঢালাও ব্যবস্থা রেখেছিল রাজ্য সরকার।

এদিন পুণের কার্ভে রোড এবং পাউড রোডের কিছু অংশে সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ। ডেপুটি-পুলিশ কমিশনার (ট্রাফিক) রাহুল শ্রীরামে জানিয়েছেন, ওই পথ দিয়ে যাওয়া সব গাড়িকেই বিকল্প রাস্তায় ঘোরানো হচ্ছে।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Pm narendra modi inaugurates pune metro rail project worth rs 11400 crore