scorecardresearch

বড় খবর

প্রধানমন্ত্রী পদের দাবিদার রাহুল, তির্যক নরেন্দ্র মোদি

রাহুলের প্রধানমন্ত্রী হওয়ার উচ্চাকাঙ্ক্ষা প্রসঙ্গে বলতে গিয়ে রাহুলকে অপরিণত ও উদ্ধত বলে কটাক্ষ করেন মোদি।

rahul gandhi, narendra modi
রাহুল গান্ধী ও নরেন্দ্র মোদি। ছবি- ইন্ডিয়ান এক্সপ্রেস।

একদিন আগেই প্রধানমন্ত্রী হওয়ার দাবিদার হিসেবে মুখ খুলে শোরগোল ফেলে দিয়েছিলেন রাহুল গান্ধী। এবার কংগ্রেস সভাপতির সেই মন্তব্যের প্রেক্ষিতে মুখ খুললেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কর্নাটকের ভোটপ্রচারে গিয়ে এদিন নাম না করে রাহুলকে বিঁধলেন মোদি। রাহুলের প্রধানমন্ত্রী হওয়ার উচ্চাকাঙ্ক্ষা প্রসঙ্গে বলতে গিয়ে রাহুলকে অপরিণত ও উদ্ধত বলে কটাক্ষ করেন মোদি।

আরও পড়ুন, ফ্ল্যাটের মধ্যে বহু পরিমাণ ভোটার কার্ড! কর্নাটকে ভোটের আগে কাদা ছোড়াছুড়ি কং-বিজেপির

রাহুলের নাম না করে এদিন মোদি বলেন যে, যেখানে দলে এত অভিজ্ঞ নেতা রয়েছেন, তাঁদের টপকে তিনি কীভাবে নিজেকে প্রধানমন্ত্রীর দাবিদার হিসেবে ঘোষণা করতে পারেন। রাহুলের প্রধানমন্ত্রী হওয়ার দাবি যে ঔদ্ধত্য ছাড়া কিছু নয়, সেকথাও বলেন মোদি। এ নিয়ে দেশবাসীর উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দিয়ে মোদি বলেন, এমন অপরিণত একজনকে কি দেশবাসী প্রধানমন্ত্রী হিসেবে মেনে নেবেন? এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী আরও বলেন যে, তাঁকে সরাতে অনেক বৈঠক হচ্ছে। ওই বৈঠকে যোগ দিতে আসা অভিজ্ঞ নেতারা এই দাবির কথা শুনে কী ভাবতে পারেন, এ নিয়েও কোলারের সভায় প্রশ্ন তোলেন মোদি।

আরও পড়ুন, রাহুলের বিমানে যান্ত্রিক গোলযোগ! ষড়যন্ত্রের অভিযোগ কংগ্রেসের

মঙ্গলবার বেঙ্গালুরুতে রাহুল গান্ধী নিজেকে প্রধানমন্ত্রীর দাবিদার হিসেবে ঘোষণা করেছিলেন। কংগ্রেস সভাপতি বলেন যে, ২০১৯ সালে লোকসভা ভোটে কংগ্রেসের পারফরম্যান্সের উপরই নির্ভর করছে তাঁর প্রধানমন্ত্রী হওয়া। একইসঙ্গে মোদির ফের ক্ষমতায় ফেরা কার্যত অসম্ভব বলে মন্তব্য করেছিলেন তিনি। সেদিন রাহুল বলেছিলেন, ‘‘একজন রাজনৈতিক বিশেষজ্ঞ হিসেবে আমি যা বলব, তা শুনে হয়তো হাসবেন আপনারা। কিন্তু বিজেপি পরবর্তী সরকার গঠন করবে, আর মোদি প্রধানমন্ত্রী হবেন, এমনটা কার্যত অসম্ভব।’’

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Pm narendra modi rahul gandhi karnataka elections