scorecardresearch

বড় খবর

ঘরে-বাইরে চাপ বাড়ছে, ‘অগ্নিপথ’ থেকে হাত গোটাচ্ছে কেন্দ্র? রাহুলের টুইটে জল্পনা তুঙ্গে

অগ্নিপথ নিয়ে ঘরে-বাইরে চাপ বাড়ছে মোদী সরকারের উপর।

ঘরে-বাইরে চাপ বাড়ছে, ‘অগ্নিপথ’ থেকে হাত গোটাচ্ছে কেন্দ্র? রাহুলের টুইটে জল্পনা তুঙ্গে
ফের রাহুল গান্ধীর নিশানায় প্রধানমন্ত্রী।

অগ্নিপথ নিয়ে এবার মোদী সরকারকে দুষে ময়দানে রাহুল গান্ধী। কৃষি আইন যেমন ফেরাতে হয়েছিল, তেমনি অগ্নিপথ প্রকল্পটিও প্রত্যাহারে বাধ্য হবে মোদী সরকার, টুইটে এমনই হুঁশিয়ারি কংগ্রেস নেতার। দেশের সুরক্ষা বাহিনীতে নিয়োগের ক্ষেত্রে নয়া এই প্রকল্প নিয়ে উত্তাল দেশ। রাজ্যে-রাজ্যে কেন্দ্রের এই প্রকল্পের প্রতিবাদে বিক্ষোভ জারি। বিরোধীরা তো বটেই এনডিএ-র একাধিক শরিক দলও অগ্নিপথ নিয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনার আবেদন জানিয়েছে বিজেপিকে।

অগ্নিপথ নিয়ে দেশের একাধিক রাজ্যে বিক্ষোভে উত্তাল যুব সমাজ। নয়া এই প্রকল্প নিয়ে ঘরে-বাইরে চাপ বাড়ছে মোদী সরকারের উপর। কেন্দ্রের অস্বস্তি এবার আরও বাড়ালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। উপর্যুপরি চাপে পড়ে কৃষি আইন তুলে নেওয়া হয়েছিল, তেমনি অগ্নিপথ প্রকল্পটিও প্রত্যাহার করে নিতে বাধ্য হবে মোদী সরকার, এমনই মনে করেন রাহুল।

টুইটে এদিন তিনি লিখেছেন, ”প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কৃষি আইন যেমন প্রত্যাহার করে নিতে হয়েছিল, তেমনি এবার যুবকদের দাবি মেনে নিতে হবে। প্রতিরক্ষায় অগ্নিপথ নিয়োগ প্রকল্পটিও প্রত্যাহার করে নিতে হবে। আট বছর ধরে বিজেপি সরকার ‘জয় জওয়ান, জয় কিষাণ’-এর মূল্যবোধকে অপমান করে চলেছে।”

আরও পড়ুন- ‘অগ্নিপথ’ ক্ষতে প্রলেপ, অগ্নিবীরদের জন্য এবার ‘বিরাট’ সুযোগ এনে দিল কেন্দ্র

এদিকে, অগ্নিপথ নিয়ে ক্ষোভ প্রশমনে চেষ্টায় খামতি রাখছে না মোদী সরকার। শনিবার ফের একবার দেশের সুরক্ষা বাহিনীতে নিয়োগের এই প্রকল্পে বদল এনেছে কেন্দ্র। দেশের সুরক্ষা বাহিনীতে স্বল্পমেয়াদী সামরিক নিয়োগ পাওয়া অগ্নিবীররা পরবর্তী সময়ে কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনী এবং অসম রাইফেলসে নিয়োগ পেতে পারেন। তাঁদের জন্য দুই বাহিনীতেই ১০ শতাংশ শূন্যপদ সংরক্ষণ করা হচ্ছে। শনিবার এই ঘোষণা করেছে স্বরাষ্ট্রমন্ত্রক।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Pm will have to become maafiveer withdraw agnipath scheme says rahul