বড় খবর

শাহর সভায় সম্মতি মমতার পুলিশের

‘‘আমরা যদি কোনও অনুষ্ঠান বা সেমিনারের জন্য আবেদন করতাম, তাহলে তা নাকচ করে দেওয়া হত। কিন্তু যেহেতু বিজেপি নেতার সভা, তাই অনুমতি দেওয়া হল’’।

amit shah kolkata rally, অমিত শাহ, অমিত শাহের সভা, অমিত শাহের কলকাতায় সভা, amit shah kolkata rally police permission, অমিত শাহের সভায় পুলিশি অনুমতি, অমিত শাহের সভা ঘিরে জটিলতা, amit shah shahid minar rally, kolkata police, kolkata city news, কলকাতার খবর, mamata banerjee, মমতা বন্দ্যোপাধ্যায়, মমতা ব্যানার্জী, মমতা ব্যানার্জি
মমতা ও অমিত শাহ।
কলকাতার শহিদ মিনারে অমিত শাহের সভা ঘিরে জট কাটল। শেষমেশ শাহের সভার পুলিশি অনুমতি পেল রাজ্য বিজেপি। আগামী ১ মার্চ কলকাতায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সভার অনুমতি ঘিরে টালবাহানা চলছিল। তাৎপর্যপূর্ণভাবে শাহের সভার আগেই আগামী ২৮ ফেব্রুয়ারি ভুবনেশ্বরে তাঁর সঙ্গে মুখোমুখি হবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা-শাহ একান্ত বৈঠকও হতে পারে বলে জোর জল্পনা। এই আবহে কলকাতায় শাহের সভার অনুমতি ঘিরে তুঙ্গে বঙ্গ রাজনীতি। উল্লেখ্য, অতীতে এ রাজ্যে অমিত শাহের একাধিক সভার অনুমতি দেয়নি মমতা সরকার।

এ প্রসঙ্গে তৃণমূল-বিজেপি গোপন আঁতাঁতের অভিযোগকে কার্যত সামনে এনে বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী বলেন, ‘‘আমরা যদি কোনও অনুষ্ঠান বা সেমিনারের জন্য আবেদন করতাম, তাহলে তা নাকচ করে দেওয়া হত। কিন্তু যেহেতু বিজেপি নেতার সভা, তাই অনুমতি দেওয়া হল’’।

আরও পড়ুন: মমতার পরম বন্ধুই কি এবার চরম শত্রু?

জানা যাচ্ছে, শাহের সভার অনুমতি চেয়ে গত ২০ ফেব্রুয়ারি কলকাতা পুলিশের কাছে আবেদন করেছিলেন বঙ্গ বিজেপি নেতৃত্ব। বিজেপির সাধারণ সম্পাদক রথীন্দ্র বসু জানান, ‘‘সভার পুলিশি অনুমতি পেয়েছি সোমবার’’।

এদিকে, অমিত শাহের সভার অনুমতি ঘিরে টালবাহানার অভিযোগ করেছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেছিলেন, ‘‘অমিত শাহের সভার জন্য এখনও পুলিশের অনুমতি পাইনি। পুলিশের তরফে বলা হচ্ছে যে রাজ্যে বোর্ড পরীক্ষা চলছে। ফলে আমরা সভায় মাইক ব্যবহার করতে পারব না। এ কারণেই ওরা অনুমতি দিতে এত সময় নিচ্ছে। কিন্তু আমাদের সভাস্থল বসতি এলাকা নয়। সেখানে কোনও স্কুলও নেই। তাছাড়া, ওইদিন কোনও পরীক্ষাও নেই। জানি না, কেন অনুমতি দেওয়া হচ্ছে না আমাদের। রাজনৈতিক উদ্দেশ্যে এমনটা করা হচ্ছে’’। এ প্রসঙ্গে বিজেপিকে পাল্টা দুষে পরিষদীয় প্রতিমন্ত্রী তাপস রায় বলেন, ‘‘ইচ্ছাকৃতভাবে সবকিছুতে ইস্যু করতে চাইছে ওরা। বৃহস্পতিবার আবেদন করেছে, ভাবছে শুক্রবার সকালেই অনুমতি পেয়ে যাবে। এটা কখনও হয়!’’

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Police nod to amit shahs kolkata rally tmc bjp mamata banerjee

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com