ধর্ষণের অভিযোগে নাম জড়াল কেরালার প্রাক্তন মুখ্যমন্ত্রীর

দক্ষিণের রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী উমমেন চান্ডি ও এআইসিসি সাধারণ সম্পাদক কে সি বেণুগোপালের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছেন সোলার কেলেঙ্কারিতে অভিযুক্ত সরিতা এস নায়ার।

By: Thiruvananthapuram  October 22, 2018, 11:36:45 AM

লোকসভা ভোটের আগে সোলার কেলেঙ্কারিতে ফের অস্বস্তিতে পড়ল কেরালা কংগ্রেস। এবার এই কেলেঙ্কারিতে ধর্ষণের অভিযোগে নাম জড়াল কংগ্রেসের শীর্ষস্থানীয় নেতাদের। দক্ষিণের এই রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী উমমেন চান্ডি ও এআইসিসি সাধারণ সম্পাদক কে সি বেণুগোপালের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছেন সোলার কেলেঙ্কারিতে অভিযুক্ত সরিতা এস নায়ার।

সোলার কেলেঙ্কারির তদন্তের দায়িত্বে থাকা বিচারবিভাগীয় কমিশনকে লিখিত অভিযোগপত্রে সরিতা জানিয়েছেন যে, সে রাজ্যে কংগ্রেস জমানায় বেআইনি ভাবে সোলার ফার্ম খোলার অনুমতি দিয়েছিলেন চান্ডি ও কংগ্রেসের কয়েকজন নেতা। তাঁরাই সরিতাকে যৌন হেনস্থা করেন বলে তাঁর অভিযোগ। উল্লেখ্য, এই কেলেঙ্কারিতে চান্ডির তিন ব্যক্তিগত কর্মচারীও জড়িত বলে অভিযোগ উঠেছে।

২০১২ সালে মুখ্যমন্ত্রীর দফতরে তাঁর সঙ্গে বিকৃত যৌন সংসর্গে চান্ডি লিপ্ত হন বলে অভিযোগ করেছেন সরিতা। শুধু তাই নয়, এ পি অনীল কুমারের বাসভবনে বেণুগোপাল তাঁকে ধর্ষণ করেন বলেও চাঞ্চল্যকর অভিযোগ তুলেছেন তিনি। চান্ডি, বেণুগোপাল ছাড়াও, কংগ্রেস নেতা আদুর প্রকাশ, এ পি অনীল কুমারেরও নাম উল্লেখ করেছেন সরিতা।

আরও পড়ুন: #MeToo:যৌন হেনস্থার অভিযোগ ১০৬ জন ছাত্রীর- সিমবায়োসিসের ডিরেক্টরকে ছুটিতে পাঠাল কর্তৃপক্ষ

গত বছরের নভেম্বর মাসে কমিশনের প্রস্তাবের ভিত্তিতে চান্ডি ও অন্যদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করার নির্দেশ দেয় সিপিএম সরকার। যদিও এ মামলা আর এগোয়নি। তাছাড়া এ নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন চান্ডি, সেখানে এ বছরের শুরুতে তাঁর বিরুদ্ধে মামলা খারিজ হয়ে যায়। সম্প্রতি, কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের কাছে অভিযোগ নিয়ে দ্বারস্থ হন সরিতা। অন্যদিকে, শবরীমালা ইস্যু থেকে নজর ঘোরাতেই এ ঘটনায় সে রাজ্যের সিপিএম সরকার এই ঘটনাকে পুনরুজ্জীবিত করছে বলে তোপ দেগেছেন বিরোধী নেতা রমেশ চেন্নিথালা।

Read the full story here in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Police register rape cases against ex cm oommen chandy kerala

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X