বড় খবর

নজরে ২০২৪, তৃতীয় ফ্রন্ট গঠনের প্রয়াস, পাওয়ার-প্রশান্ত বৈঠক ঘিরে জল্পনা

জাতীয়স্তরে আঞ্চলিক দলগুলোকে নিয়ে কার্যত আরও একবার তৃতীয় ফ্রন্ট গঠনের প্রয়াস শুরু?

Poll strategist Prashant Kishor meets NCP supremo Sharad Pawar
যদিও এদিনের বৈঠক শরদ পাওয়ার ডাকেনি। এমনটাই জানা গিয়েছে।

নজরে ২০২৪। হাতে আর মাত্রা ২ বছর। এখন থেকেই কী আসন্ন লোকসভার জন্য বিজেপি বিরোধী জোটের সলতে পাকানোর কাজ শুরু করে দিলেন ভোট কৌশলী প্রশান্ত কিশোর? সোমবার ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির প্রধান শরদ পাওয়ারের সঙ্গে কিশোরের বৈঠক ঘিরে এই জল্পনা তুঙ্গে উঠেছে।

২০২৪-এ মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনের পাশাপাশি দেশের লোকসভা নির্বাচনও।তবে কি মহারাষ্ট্রে শিবসেনা-এনসিপি-কংগ্রেস শিবিরের হয়ে ঘুঁটি সাজাবেন প্রশান্ত? এদিনের পর এই জল্পনাও চর্চায় উঠে আসছে।

চলতি মাসের ১১তারিখ মুম্বইয়ে শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক করেছিলেন ভোট কুশলী। এদিনে দিল্লিতে তাঁদের দ্বিতীয় সাক্ষাৎ হল। প্রায় দেড় ঘন্টা রুদ্ধদ্বার বৈঠক হয় তাঁদের।

পরের লোকসভার মোদী নেতৃত্বাধীন বিজেপি সরকারকে হারাতে মরিয়া দেশের বিভিন্ন আঞ্চলিক শক্তিগুলো। পরস্পর জোট বেঁধে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের কথা উছে আসছে তৃণমূল, শিবসেনা, ডিএমকে-র তরফে। কার্যত জাতীয়স্তরে আরেকবার তৃতীয় ফ্রন্টের প্রেক্ষাপট তৈরি হয়েছে। রাজনৈতিক মহলের পর্যবেক্ষাণ বিভিন্ন আঞ্চলিক দলগগুলোকে মেলানোর এই কাজটাই প্রবীণ রাজনীতিক শারদ পাওয়ারকে সামনে রেখেই নাকি করতে আগ্রহী পিকে।

ঘনিষ্ঠ মহলে অবশ্য রাজনীতির কচকচানি এড়িয়ে প্রশান্ত কিশোরের দাবি, এটা একেবারেই একটি ধন্যবাদজ্ঞাণ সাক্ষাৎ। পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় ও তামিলনাড়ুতে এমকে স্ট্যালিনের বিপুল জয়ের পিছনে বড় ভূমিকা ছিল প্রশান্তের। তাই যে সব বিরোধী নেতারা মমতা ও স্ট্যালিনকে সমর্থন করেছিলেন, তাঁদের সকলের সঙ্গেই নাকি দেখা করে ধন্যবাদ জানাবেন এই ভোট কুশলী।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Poll strategist prashant kishor meets ncp supremo sharad pawar

Next Story
বার্লার পথেই সৌমিত্র, এবার পৃথক জঙ্গলমহল রাজ্যের দাবিmp soumitra khan resigns from WB BJP yuva morcha post
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com