নরেন্দ্র মোদীর সভার জন্য কাটা হলো গাছ, আগেও হয়েছে, বললেন পরিবেশ মন্ত্রী

মঙ্গলবার বিভিন্ন বিরোধী দলের পক্ষ থেকে অভিযোগ আসে যে পুনে শহরে প্রধানমন্ত্রীর জনসভার জন্য এসপি কলেজের মাঠে কেটে ফেলা হয়েছে একাধিক গাছ।

By: Mumbai  Updated: October 16, 2019, 11:39:25 PM

আগামীকাল, ১৭ অক্টোবর, পুনে শহরের শ্রী পরশুরাম (এসপি) কলেজের মাঠে অনুষ্ঠিত হতে চলেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনী সভা। খবরে প্রকাশ, সভাস্থলে জায়গা বাড়ানোর উদ্দেশ্যে কেটে ফেলা হয়েছে অন্তত ১৫টি গাছ। ঘটনার বিরুদ্ধে সরব হয়েছে বিভিন্ন বিরোধী দল, যার ফলে আজ মোদীর হয়ে মাঠে নামলেন কেন্দ্রীয় পরিবেশ মন্ত্রী প্রকাশ জাভড়েকর। তাঁর বক্তব্য, এমন ঘটনা এর আগেও ঘটেছে, কিন্তু গাছ কাটার পাশাপাশি গাছ লাগানোও হয়েছে।

মঙ্গলবার বিভিন্ন বিরোধী দলের পক্ষ থেকে অভিযোগ আসে যে প্রধানমন্ত্রীর জনসভার জন্য এসপি কলেজের মাঠে কেটে ফেলা হয়েছে একাধিক গাছ। সেই প্রেক্ষিতে মুম্বইয়ে সাংবাদিকদের জাভড়েকর বলেন, “যখনই আমরা গাছ কাটি, তখনই আরও বেশি গাছ লাগাই। এটা বন দফতরের নিয়ম।”

এরপরেই কেন্দ্রীয় মন্ত্রীর প্রশ্ন, “মোদীর সভার জন্য গাছ কাটা হচ্ছে বলে এত হৈহৈ করারই বা কী আছে? অন্য অনেকের সভার জন্যই গাছ কাটা হয়েছে, এবং এর আগে অনেক প্রধানমন্ত্রীর সভার জন্যও কাটা হয়েছে। এতদিন এ বিষয়ে তো কোনও সচেতনতা দেখলাম না।”

মহারাষ্ট্রে কৃষক আত্মহত্যা প্রসঙ্গে জাভড়েকর বলেন, “আমরা এই সমস্যা আমাদের পূর্বসূরিদের (কংগ্রেস-এনসিপি সরকার) কাছ থেকে উত্তরাধিকার সূত্রে পেয়েছি। রাজ্যের স্রেফ পাঁচটি জেলায় কৃষকরা আত্মহত্যা করছেন, কারণ সেখানে সেচের কোনোরকম সুবিধা ছিল না।”

এর পাশাপাশি হিন্দুত্বের প্রবক্তা বিনায়ক দামোদর সাভারকরকে ভারত রত্ন সম্মান প্রদানের বিজেপির দাবিকেও স্বাগত জানান জাভড়েকর। মঙ্গলবার সাভারকরকে দেশের সর্বোচ্চ নাগরিক সম্মান ভারত রত্ন প্রদান করা উচিত বলে তাদের নির্বাচনী ইশতেহারে দাবি জানায় বিজেপির মহারাষ্ট্র শাখা। মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২১ অক্টোবর। এই প্রসঙ্গে জাভড়েকরের বক্তব্য, “আমরা খুশি যে নির্বাচনী ইশতেহারে সাভারকর এবং ফুলেদের (সমাজ সংস্কারক সাবিত্রীবাঈ ফুলে এবং মহাত্মা ফুলে) জন্য ভারত রত্ন সম্মানের দাবি জানানো হয়েছে।”

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Prakash javadekar defends cutting trees modi rally pune maharashtra assembly elections

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X