বড় খবর

সিএএ প্রতিবাদে নেই কেন? কংগ্রেসকে তুলোধনা পিকের

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে আন্দোলনে কেন রাস্তায় কংগ্রেসের শীর্ষ নেতৃত্বকে দেখা যাচ্ছে না, সে নিয়ে সোচ্চার হলেন প্রশান্ত কিশোর।

Prashant Kishor, প্রশান্ত কিশোর, পিকে, pk, প্রশান্ত কিশোরের খবর, caa, সিএএ, সোনিয়া গান্ধী, সনিয়া গান্ধী, sonia gandhi, congress, কংগ্রেস, পিকে, pk news, pk latest news, jdu
সোনিয়া গান্ধী ও প্রশান্ত কিশোর।

দলের অবস্থানের বিরুদ্ধে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়-সহ বিরোধীদের পাশে থেকে প্রথম থেকেই নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে সোচ্চার হয়ে আসছেন জেডিইউ নেতা তথা ভোটকুশলী প্রশান্ত কিশোর। সিএএ-এনআরসি ইস্যুতে মোদী সরকারের বিরুদ্ধে সকলকে একজোট হওয়ার বার্তাও দিয়েছেন এই নির্বাচনী স্ট্র্যাটেজিস্ট। এ ইস্যুতে এবার কংগ্রেসকে বিঁধলেন পিকে। নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে আন্দোলনে কেন রাস্তায় কংগ্রেসের শীর্ষ নেতৃত্বকে দেখা যাচ্ছে না, সে নিয়ে সোচ্চার হলেন কিশোর।

শনিবার টুইট করে তৃণমূলের ভোটকুশলী লিখেছেন, ‘‘সিএএ ও এনআরসির বিরুদ্ধে নাগরিকদের লড়াইয়ে কংগ্রেসকে দেখা যাচ্ছে না। এই আন্দোলনে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব অনুপস্থিত’’। সোনিয়া গান্ধীর ভিডিও বার্তার প্রসঙ্গ টেনে পিকে লিখেছেন, ‘‘যেসব মুখ্যমন্ত্রীরা বলছেন তাঁদের রাজ্যে এনআরসি লাগু করতে দেবেন না, তাঁদের সঙ্গে সমস্ত কংগ্রেসের মুখ্যমন্ত্রীদের একত্রিত করতে পারে কংগ্রেস, তা না করলে এই বক্তব্য (সোনিয়া গন্ধীর ভিডিও বার্তা) ভিত্তিহীন’’।

আরও পড়ুন: অস্বস্তিতে বিজেপি, এনআরসি-র চূড়ান্ত খসড়া না দেখে সমর্থনে নারাজ এনডিএ শরিক

 

আরও পড়ুন: নিজের দলের সমালোচনা করে মমতার অবস্থানকেই সমর্থন, বদলাচ্ছে পিকের রাজনৈতিক কেরিয়ার?

উল্লেখ্য, শুক্রবার এক ভিডিও বার্তায় কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী বলেন, ‘‘গণতন্ত্রে সরকারের ভুল সিদ্ধান্তের বিরুদ্ধে কথা বলার অধিকার রয়েছে মানুষের। কিন্তু বিজেপি সরকার মানুষের এই অধিকারের প্রতি অন্যায় করেছে। ক্ষমতার অপব্যবহার করে কন্ঠরোধ করতে চেয়েছে দেশের মানুষের’’।

প্রসঙ্গত, সংসদে নাগরিকত্ব সংশোধনী বিল সমর্থন করেছে এনডিএ শরিক জেডিইউ। যা নিয়ে প্রকাশ্যে নীতীশ নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন প্রশান্ত কিশোর। এ নিয়ে টুইটারে প্রশান্ত কিশোর লেখেনন, ‘‘নাগরিকত্ব সংশোধনী বিলকে সমর্থন করেছে জেডিইউ। এই সিদ্ধান্তে আমি হতাশ। যে বিল ধর্মের ভিত্তিতে নাগরিকদের মধ্যে বিভাজন তৈরি করবে, সেই বিলকে সমর্থন করল! এটা দলের গঠনতন্ত্রের সঙ্গে বেমানান। যে দলের নেতৃত্ব গান্ধীজির আদর্শে অনুপ্রাণিত, সেই দল এই বিলকে সমর্থন করল!’’

Web Title: Prashant kishor congress sonia gandhi caa nrc

Next Story
‘মমতার সরকার নির্ভর করছে এক কোটি জাল ভোটারের উপর’mamata banerjee, মমতা বন্দ্যোপাধ্যায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com