হিন্দুদের বোকা বানাচ্ছেন মোদী, তোপ প্রবীণ তোগাড়িয়ার

একসময়ের বিশ্ব হিন্দু পরিষদের আন্তর্জাতিক কার্যকরী সভাপতি প্রবীণ তোগাড়িয়া রাম মন্দির নির্মাণ না হওয়ায় তোপ দেগেছেন বিজেপি ও নরেন্দ্র মোদীর বিরুদ্ধে।

By: Kolkata  Updated: Jan 12, 2019, 6:45:23 AM

শিব সেনার পর এবার আরেক হিন্দুত্ববাদী মুখ। একসময়ের বিশ্ব হিন্দু পরিষদের আন্তর্জাতিক কার্যকরী সভাপতি প্রবীণ তোগাড়িয়া অযোধ্যায় রাম মন্দির নির্মাণ না হওয়ায় তোপ দেগেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে। মোদী সরকার রাম মন্দির বানানো নিয়ে “গড়িমসি” করছে বলে তাঁর দাবি। গতবছর তোগাড়িয়া বিশ্ব হিন্দু পরিষদ থেকে বেরিয়ে এসে আন্তঃরাষ্ট্রীয় হিন্দু পরিষদ নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করেন। নতুন এই সংগঠনের আন্তর্জাতিক সভাপতি পদে রয়েছেন তিনি। এবং সেই পদাধিকার বলেই রাম মন্দির নির্মাণ না করলে ভারতবাসীর কাছে বিজেপিকে ভোট না দেওয়ার আবেদন করেছেন তোগাড়িয়া।

আরো পড়ুন: অযোধ্যায় গিয়ে রামমন্দির নির্মাণের তারিখ জানতে চাইলেন শিবসেনা প্রধান

ক্যান্সার চিকিৎসক তোগাড়িয়া একটি ফেসবুক বার্তায় মোদীকে “হিন্দু বিরোধী” আখ্যা পর্যন্ত দিয়েছেন। তিনি বলেছেন, “সুপ্রিম কোর্ট ২৯ জানুয়ারি পর্যন্ত রাম মন্দিরের মামলা স্থগিত রেখেছে। তার অর্থ, এই সরকারের সময়কালে রাম মন্দির তৈরি হবে না। রাম মন্দির কংগ্রেস বানায় নি, বিজেপি সরকারের সময়ও রাম মন্দির হচ্ছে না। এখন আর রাম মন্দির তৈরি হবে না।” কোনও রাখঢাক না করেই সরাসরি বিজেপি ও মোদীকে অভিযুক্ত করেছেন তোগাড়িয়া। তোগাড়িয়ার বক্তব্য, “কথা দিয়েও রাম মন্দির বানাচ্ছেন না। হিন্দুদের জন্য কোনও কাজ করছেন না। মোদী হিন্দুদের বোকা বানাচ্ছেন। রাম মন্দির না, তো ভোটও না।”

আন্তঃরাষ্ট্রীয় হিন্দু পরিষদের সর্বময় কর্তার দাবি, “মোদি ইন্দোরের মসজিদে গিয়েছেন। কিন্তু চার বছরে একবারও অযোধ্যায় যান নি। বিজেপি ও মোদী রাম মন্দির বানাবেন না। স্রেফ রাম মন্দিরের নামে ভোটের ক্ষেত্র তৈরি করছেন।”

তবে শুধু যে রাম মন্দির নির্মাণ নিয়ে সোচ্চার হয়েছেন তাই নয়, তোগাড়িয়া নানা বিষয় নিয়েই ক্ষোভ প্রকাশ করেছেন বিজেপি ও মোদী সরকারের বিরুদ্ধে। এই হিন্দুত্ববাদী নেতার মতে, গোরক্ষকদের নিয়েও “অযথা অভিযোগ” করছেন মোদী। তিনি বলেছেন, “মোদী যখন ক্ষমতায় ছিলেন না, তখন প্রতিদিন বলতেন গোরক্ষা করতে হবে। প্রধানমন্ত্রী হওয়ার পর বলছেন, গোরক্ষক গুন্ডা? ৯০ শতাংশ গোরক্ষক নাকি গুন্ডা।” 

জানা গিয়েছে, শীঘ্রই একটি রাজনৈতিক দল ঘোষণা করতে চলেছেন তোগাড়িয়া। লোকসভা নির্বাচনের আগে এটি নিঃসন্দেহে অর্থপূর্ণ ঘোষণা হবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook


Title: Praveen Togadia on Ram Mandir: হিন্দুদের বোকা বানাচ্ছেন মোদী, রাম মন্দির হবে না

Advertisement