মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারি হতে পারে, হুঁশিয়ারি বিজেপি নেতার

শিবসেনা প্রধানের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়, ৫০-৫০ ফর্মুলা ছাড়া সরকার গঠন অসম্ভব। 'বিকল্পের' জল্পনা বাড়িয়ে এনসিপি নেতা শরদ পাওয়ারের বাড়িতে গিয়ে বৈঠকও করেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত।

By: Mumbai  Updated: November 2, 2019, 08:01:00 AM

ফল ঘোষণার এক সপ্তাহ পরেও সরকার গঠন নিয়ে মহারাষ্ট্রে টানাপোড়েন অব্যাহত। এই আবহে কার্যত হুঁশিয়ারি দিলেন মহারাষ্ট্রের বিজেপি নেতা সুধীর মুনগন্তিওয়ার। আগামী ৭ নভেম্বরের মধ্যে নতুন সরকার গঠন না হলে মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারি করা হতে পারে। এমন মন্তব্যই করেছেন সে রাজ্যের অর্থমন্ত্রী। উল্লেখ্য, মহারাষ্ট্র বিধানসভার মেয়াদ শেষ হচ্ছে আগামী ৮ নভেম্বর।

এ প্রসঙ্গে ওই বিজেপি নেতা আরও বলেছেন, ‘‘মহারাষ্ট্রের মানুষের রায় কোনও একটি নির্দিষ্ট দলকে নয়, একটা জোটের পক্ষে গিয়েছে। আমাদের জোট ফেভিকল ও অম্বুজা সিমেন্টের থেকেও শক্তপোক্ত’’। প্রসঙ্গত, মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রীর পদ নিয়ে টানাপোড়েন চলছে বিজেপি ও শিবসেনার মধ্যে। আড়াই বছর করে দু’দল থেকে মুখ্যমন্ত্রী করা হোক, এ দাবিই বিজেপির সামনে রেখেছে শিবসেনা। এ প্রসঙ্গে সুধীর বলেন, ‘‘মুখ্যমন্ত্রী হিসেবে আমরা ইতিমধ্যেই দেবেন্দ্র ফড়নবীশের নাম পেশ করেছি’’।

আরও পড়ুন: ‘৫৬ ইঞ্চি ছাতি রেখে কী লাভ! দেশবাসীই তো সুরক্ষিত নয়’

এদিকে, মহারাষ্ট্রে সরকার গঠনে উদ্ধব ঠাকরেদের ৫০-৫০ ফর্মুলার দাবি উড়িয়ে দিয়েছে গেরুয়া শিবির। এবার ‘বিকল্প’ সন্ধানের ইঙ্গিত খোদ সেনার সর্বময় কর্তার মুখে। দাবি আদায়ে যা বিজেপির উপর চাপ বাড়ানোর কৌশল বলেই মনে করা হচ্ছে। গত  বৃহস্পতিবারই উদ্ধব ঠাকরের নেতৃত্বে শিবসেনার বিধায়কদের নিয়ে একটি বৈঠক হয়। সেখানেই শিবসেনা প্রধানের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়, ৫০-৫০ ফর্মুলা ছাড়া সরকার গঠন অসম্ভব। উদ্ধব ঠাকরের মন্তব্যর আগেই অবশ্য জল্পনা বাড়িয়ে বৃহস্পতিবার এনসিপি নেতা শরদ পাওয়ারের বাড়িতে গিয়ে বৈঠক করেন শিবসেনা নেতা ও দলের মুখপাত্র সঞ্জয় রাউত। তবে, এই সাক্ষাৎ সৌজন্যমূলক বলেই দাবি করে রাউত বলেন, ‘‘দীপাবলির পরে শুভেচ্ছা জানাতেই পাওয়ারের কাছে গিয়েছিলাম’’।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Presidents rule in maharashtra bjp leader sudhir mungantiwar

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X