বড় খবর

১০ দিনের মাথায় ফের রাজ্যে মোদী-শাহ, লক্ষ্মীবারেই কি বঙ্গ সফরে প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রী?

১৮ তারিখ মোদী নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোপথের উদ্বোধন করবেন। ১৮ ফেব্রুয়ারি রথযাত্রা শুরু হবে দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপে। আর সেখানেই অমিতের হাজির থাকার কথা।

১০ দিনের মাথায় ফের বঙ্গ সফরে মোদী-শাহ। এবার প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রী একই দিনে রাজ্যে আসতে পারেন ঝটিকা সফরে। বঙ্গ বিজেপি সুত্রে খবর, সম্ভবত ১৮ ফেব্রুয়ারি অর্থাৎ বৃহস্পতিবার রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী। ফলে, লক্ষ্মীবারে শীতের শেষ বেলায় রাজনৈতিক পারদ চড়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। জানা গিয়েছে প্রধানমন্ত্রী আসবেন সরকারি কর্মসূচির অংশ হতে। অন্যদিকে অমিত শাহ আসবেন রাজনৈতিক কর্মসূচির অংশ হতে। উপলক্ষ্য পৃথক হলেও বিজেপির দুই হেভিওয়েটের বঙ্গ সফরে অ্যাডভান্টেজ দেখছে মুরলিধর সেন লেন।  

এদিকে, গত ৭ ফেব্রুয়ারি সরকারি কর্মসূচিতে হলদিয়ায় এলেও রাজনৈতিক সমাবেশেও যোগ দিয়ে তৃণমূলনেত্রীকে ‘রামকার্ড’ দেখানোর বার্তা দিয়ে গিয়েছেন প্রধানমন্ত্রী। সূত্রের খবর, ১৮ তারিখ মোদী নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোপথের উদ্বোধন করবেন। এদিকে, চলতি সপ্তাহেই কোচবিহার রথযাত্রার সূচনা আর ঠাকুরনগরে সভা করে গিয়েছেন অমিত শাহ। রাজ্য বিজেপি-র উদ্যোগে ইতিমধ্যেই চারটি ‘পরিবর্তন যাত্রা’র সূচনা হয়েছে। প্রথম তিনটির যাত্রা,  নবদ্বীপ, তারাপীঠ ও ঝাড়গ্রাম থেকে সূচনা করেছেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। এখন বাকি রয়েছে কলকাতা জোনের যাত্রা। রাজ্য বিজেপি সূত্রে খবর, আগামী ১৮ ফেব্রুয়ারি সেই রথযাত্রা শুরু হবে দক্ষিণ ২৪ পরগনার সাগর থেকে। তবে আনুষ্ঠানিক সূচনা হবে কাকদ্বীপে। আর সেখানেই অমিতের হাজির থাকার কথা।

ভোট পর্ব না মেটা পর্যন্ত বঙ্গ সফরে ঘনঘন আসবেন অমিত শাহ, সম্প্রতি ঠাকুরনগরের সভা থেকে স্পষ্ট করে দিয়েছেন অমিত শাহ। আর শাহ যতবার রাজ্যে আসবেন, ঠিক ততবার তৃণমূল সরকার এবং দলের সুপ্রিমোর বিরুদ্ধে তিনি সুর চড়াবেন। এটাই মনে করছে বঙ্গ বিজেপি। যা ভোট প্রচারে বিজেপির বড় ট্রাম্প কার্ড হতে পারে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

যদিও, রাজ্য বিজেপি চায়, বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই এই মেট্রোপথের সূচনা হোক। মেট্রো রেল সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই ওই অংশের কাজ শেষ হয়েছে। চলছে মহড়া দৌর বা ট্রায়াল রান। এরপর রেলওয়ে সেফটি কমিশনের সবুজ সঙ্কেত পেলেই জনগণের জন্য খুলে দেওয়া হবে এই রেলপথ। অবশ্য ১৮ তারিখ মোদী, জলশক্তি মন্ত্রকের একটি অনুষ্ঠানেও যোগ দিতে পারেন। এমনটাই বঙ্গ বিজেপি সুত্রে খবর।

মোদীর কর্মসূচি চূড়ান্ত না হলেও ১৮ তারিখ অমিতের আসার ব্যাপারে প্রায় নিশ্চিত রাজ্য বিজেপি। এই প্রসঙ্গে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‘১৮ ফেব্রুয়ারি অমিত‍জি আসবেন বলেই ঠিক আছে। তিনি কলকাতা জোনের পরিবর্তন যাত্রার সূচনা করবেন বলেই ঠিক আছে। তবে বাকি কর্মসূচি কিছু ঠিক হয়নি।’’

Web Title: Prime minister and home minister may visit bengal in same day of february to attend different events state

Next Story
‘দুর্গার পূর্বপুরুষে’র নাম নিয়ে বেফাঁস দিলীপ, ‘দেবী দুর্গা আমাদের রক্ষক’, পাল্টা তৃণমূল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com