বড় খবর

বাংলার ভোট পরবর্তী হিংসায় উদ্বিগ্ন প্রধানমন্ত্রী, রাজ ভবনে ফোন মোদীর

রবিবার বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই বেশ কিছু হিংসার খবর পাওয়া গিয়েছে। বিরোধী দলের ছয় জন সেই হিংসার বলি। এমন অভিযোগ উঠতে শুরু করেছে।

Post Poll Violence in Bengal, Governor, Jagdeep Dhankar, Prime Minister
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

ভোট পরবর্তী হিংসা নিয়ে উদ্বেগ প্রকাশ করে রাজ্যপালকে ফোন করলেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার ট্যুইট করে এই খবর দেন জগদীপ ধনখড়। রবিবার বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই বেশ কিছু হিংসার খবর পাওয়া গিয়েছে। বিরোধী দলের ছয় জন সেই হিংসার বলি। এমন অভিযোগ উঠতে শুরু করেছে। পাশাপাশি একাধিক পার্টি অফিস ও বিরোধী দলের কর্মীদের বাড়িঘর জ্বালিয়ে দেওয়া হয়েছে। এমন অভিযোগ উঠছে রবিবার সন্ধ্যা থেকে। এবার সে নিয়েই  প্রধানমন্ত্রী খোঁজ নিলেন রাজ্যপালের কাছ থেকে।

ধনখড় টুইটে লিখেছেন, ‘রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি নিয়ে ফোনে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর কাছে আমিও উদ্বেগ প্রকাশ করেছি। দায়িত্বপ্রাপ্তদের উচিত এই বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া’।

ভোটের ফল ঘোষণার পরেই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলের কর্মীদের শান্ত থাকার নির্দেশ দিয়েছিলেন। তারপরে বিজেপি-র তরফ থেকে অভিযোগ করা হয়, রাজ্যে একাধিক জায়গায় তাঁদের দলের কর্মীদের উপর অত্যাচার করা হয়েছে। বেশ কয়েকজনকে হত্যা করা হয়েছে বলেও অভিযোগ করে গেরুয়া শিবির। তা নিয়ে লাগাতার আন্দোলনের কথাও বলা হয়।

অন্য দিকে, রাজ্যপাল জগদীপ ধনখড় মঙ্গলবার সকাল থেকে একাধিক টুইটে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলেন। সেখানে প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নেওয়ার কথা বলেন। টুইটে ট্যাগ করেন কলকাতা পুলিশ ও রাজ্য পুলিশকেও। প্রশ্ন করে বলেন, ‘বিদেশে অবস্থিত ভারতীয়রা প্রশ্ন তুলছেন, ভোট পরবর্তী হিংসা পশ্চিমবঙ্গেই কেন হবে? কেন এ ভাবে গণতন্ত্রকে হেনস্থা করা হবে?’

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Prime minister shows concern over post poll violence in bengal state

Next Story
বাংলায় ২ দিনের সফরে নাড্ডা, মমতার শপথের দিনেই দেশজুড়ে ধরনায় বসবে বিজেপিWest Bengal Election 2021, JP Nadda, Serampore, Tollygaunj, Uttam Kumar, babul supirya, BJP
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com