scorecardresearch

বড় খবর

প্রিয়াঙ্কা গান্ধীর প্রথম উত্তর প্রদেশ সফরে সঙ্গী হবেন রাহুল

বুধবার প্রিয়াঙ্কা আনুষ্ঠানিত ভাবে পূর্ব উত্তর প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক হিসেবে কার্যভার গ্রহণ করেন। হপ্তা দুয়েক আগে তাঁকে এই দায়িত্ব দেওয়া হয়েছে।

priyanka gandhi
বুধবার আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করলেন প্রিয়াঙ্কা গান্ধী
প্রিয়াঙ্কা গান্ধীর প্রথম উত্তর প্রদেশ সফরে তাঁর সঙ্গী হবেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সঙ্গে থাকবেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। পূর্ব ও পশ্চিম উত্তরপ্রদেশে কংগ্রেসের সাধারণ সম্পাদক পদে আসীন হওয়ার পর এটাই সে রাজ্যে  প্রিয়াঙ্কা গান্ধী ও জ্যোতিরাদিত্যর প্রথম সফর।

আরও পড়ুন, কেন অযোধ্যার উত্তাপ কমাতে চায় বিশ্ব হিন্দু পরিষদ

উত্তর প্রদেশে প্রিয়াঙ্কা গান্ধীর সফর শুরুর কথা ১১ ফেব্রুয়ারি। ১৪ তারিখ পর্যন্ত সে রাজ্যে থাকবেন তিনি। সূত্র মারফৎ জানা গিয়েছে, ১১ ফেব্রুয়ারি লখনউ থেকে সফর শুরু করবেন প্রিয়াঙ্কা, সেখানে একটি রোড শো করবেন তিনি। সেখানে একটি রোড শো করবেন তিনি। এর পর উত্তর প্রদেশের কংগ্রেস কমিটির কার্যকর্তাদের সঙ্গে বৈঠকে বসার কথা সোনিয়ানন্দিনীর।

বুধবার প্রিয়াঙ্কা আনুষ্ঠানিত ভাবে পূর্ব উত্তর প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক হিসেবে কার্যভার গ্রহণ করেন। হপ্তা দুয়েক আগে তাঁকে এই দায়িত্ব দেওয়া হয়েছে। লোকসভা ভোটের আগে রাজনৈতিকভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই রাজ্যের একটি দায়িত্বশীল পদে প্রিয়াঙ্কাকে বসানো হয়েছে।

পূ্র্ব উত্তর প্রদেশে মোট ৪০টি লোকসভা আসন রয়েছে। এ অঞ্চল বিজেপির শক্ত ঘাঁটি বলেই পরিচিত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিজের আসন বারাণসী, এই পূর্ব উত্তর প্রদেশের অন্তর্ভুক্ত। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নিজের এলাকা গোরখপুরও পূর্ব উত্তর প্রদেশের মধ্যেই পড়ে।

মঙ্গলবার প্রিয়াঙ্কা তাঁর ভাই তথা দলের সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে প্রায় ঘণ্টা দুয়েক বৈঠক করেন। সে বৈঠকে উপস্থিত ছিলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়াও। উত্তর প্রদেশে দলের পরিকল্পনা স্থির করতেই এই বৈঠক আয়োজিত হয়েছিল।

প্রিয়াঙ্কা এবং সিন্ধিয়া দায়িত্ব পাওয়ার পর থেকে একবারও সে রাজ্যে যাননি। এ নিয়ে লোকসভা ভোটের আগে রাজ্যে কংগ্রেসের কর্মপদ্ধতি নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

Read the Full Story in English

 

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Priyanka gandhi first up tour with congress president rahul gandhi