‘বাসের গায়ে বিজেপির পতাকা সাঁটুন, কিন্তু পরিযায়ীদের বাড়ি ফিরতে দিন’, আবেদন প্রিয়াঙ্কার

যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন বিজেপি সরকারের কাছে কংগ্রেস প্রস্তাব দিয়েছিল, ১,০০০ টি বাসে পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফিরিয়ে আনা হোক

By: New Delhi  Published: May 20, 2020, 6:59:54 PM

উত্তরপ্রদেশের পরিযায়ী শ্রমিকদের জন্য কংগ্রেসের চালু করা বাসের ব্যবস্থা নিয়ে বিতর্কের মাঝখানে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বুধবার যোগী আদিত্যনাথ সরকারকে বলেছেন যেন বাস চলাচল করার অনুমতি দেওয়া হয়, “বাসে বিজেপির পতাকা সেঁটেই সই”।

একটি ভিডিও বার্তায় প্রিয়াঙ্কা বলেন, “বিকেল চারটে বাজলে বাসের ব্যবস্থা করার ২৪ ঘণ্টা হয়ে যাবে। ব্যবহার করতে চাইলে করুন। আমাদের অনুমতি দিন। বাসের গায়ে বিজেপির পতাকা বা স্টিকার সাঁটতে চাইলে সাঁটুন। যদি বলতে চান আপনারাই বাসের ব্যবস্থা করেছেন, তাও বলুন। কিন্তু বাস চলতে দিন। দয়া করে পরিযায়ীদের বাড়ি ফিরিয়ে নিয়ে যেতে দিন।”

আরও পড়ুন: করোনা পরিস্থিতিতে শুক্রবার সোনিয়া-মমতা-পাওয়ার-ইয়েচুরি-স্ট্য়ালিন বৈঠক

ওই বার্তায় প্রিয়াঙ্কা আরও বলেন, “আমাদের দায়িত্ব আমাদেরকে বুঝতে হবে। ওঁরা (পরিযায়ী শ্রমিকরা) শুধুমাত্র ভারতীয় নন, ওঁরা ভারতের মেরুদণ্ড। ওঁদের ঘাম, রক্তের ওপরেই চলে এই দেশ। এটা সকলের দায়িত্ব। এটা রাজনীতির সময় নয়।”

যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন বিজেপি সরকারের কাছে কংগ্রেস প্রস্তাব দিয়েছিল, ১,০০০ টি বাসে পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফিরিয়ে আনা হোক, যে প্রস্তাবের ফলে উভয় পক্ষে শুরু হয় বাগবিতণ্ডা। সোমবার এই প্রস্তাব মেনে নেয় সরকার, এবং কংগ্রেসকে বলে বাসের এবং তাদের চালকদের বিবরণ জমা দিতে, তবে পরে মত বদলে দাবি করে, লখনৌয়ে সকাল দশটার মধ্যে প্রস্তাবিত ১,০০০ টি বাস সরকারি আধিকারিকদের হাতে তুলে দেওয়া হোক। এর উত্তরে কংগ্রেস অভিযোগ করে, রাজনীতি করছে বিজেপি, এবং রাজ্যের সীমানা থেকে লখনৌ পর্যন্ত খালি বাস নিয়ে গিয়ে কোনও লাভ নেই। যদিও বাসের একটি তালিকা রাজ্য সরকারের কাছে পেশ করেছে কংগ্রেস।

তবে মঙ্গলবার রাজ্যের মন্ত্রী সিদ্ধার্থ নাথ সিং অভিযোগ করেন যে বাসগুলির যে রেজিস্ট্রেশন নম্বর জমা দেওয়া হয়েছে, সেগুলি আদতে স্কুটার, তিন-চাকার গাড়ির, এবং মালবাহী গাড়ির। ওই মন্ত্রীকে উদ্ধৃত করে একথা জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Priyanka gandhi vadra up migrant buses yogi adityanath congress bjp

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X