বড় খবর

প্রধানমন্ত্রীর বাসভবন তৈরির টাকা Corona মোকাবিলায় খরচ হোক: প্রিয়াঙ্কা

প্রধানমন্ত্রীর স্বপ্নের সেন্ট্রাল ভিস্টা প্রকল্পের অন্তর্গত প্রধানমন্ত্রীর নতুন বাসভবন। ২০২২ ডিসেম্বরের মধ্যে সেই নির্মাণ শেষ হয়ে যাওয়ার কথা। সম্ভাব্য লগ্নি ১৩,৪৫০ কোটি টাকা।

Covid-19 second wave in India, Priyanka Gandhi, Central Vista, Prime Minister

সেন্ট্রাল ভিস্টার পিছনে অর্থ ব্যয় না করে সেই টাকা করোনা সংক্রমণ রোধে ব্যবহার করা হোক। মঙ্গলবার এই আবেদন করলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। তিনি অভিযোগ করেন, ‘সরকারি অর্থের সমস্ত করোনা আক্রান্তদের সেবায় খরচ না করে সরকার প্রধানমন্ত্রীর স্বপ্নের বাড়ি বানাচ্ছে।‘ এদিন একটি ট্যুইটে তিনি লেখেন, ‘দেশের মানুষ যখন অক্সিজেন, ওষুধ, হসাপাতাল বেড নিয়ে হাহাকার করছে তখন সরকারের উচিত সেই পরিকাঠামো তৈরিতে অর্থ ব্যয় করা। কিন্তু ১৩ হাজার কোটি টাকা দিয়ে নতুন বাড়ি হচ্ছে।‘

প্রধানমন্ত্রীর স্বপ্নের সেন্ট্রাল ভিস্টা প্রকল্পের অন্তর্গত প্রধানমন্ত্রীর নতুন বাসভবন। ২০২২ ডিসেম্বরের মধ্যে সেই নির্মাণ শেষ হয়ে যাওয়ার কথা। সম্ভাব্য লগ্নি ১৩,৪৫০ কোটি টাকা। এদিন আবার করোনা রোধে লকডাউনের পক্ষে সওয়াল করেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। এমনকি, দারিদ্রসীমার নীচে থাকা ব্যক্তিদের ন্যূনতম অ্যায় সুনিশ্চিত করতেও এদিন সওয়াল করেন রাহুল।

এদিকে, কিছুটা স্বস্তি দিয়ে দেশে কমল দৈনিক সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সাড়ে তিন লক্ষের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। তবে গত কয়েকদিনের তুলনায় কিছুটা নিম্নমুখী সংক্রমণের হার। দেশে সবমিলিয়ে মোট আক্রান্ত ২ কোটি ছাড়িয়ে গেল।

এই নিয়ে দৈনিক সংক্রমণ চার লক্ষ ছাড়ানোর পর টানা তিনদিন কমল আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩,৪৪৯ জনের। দেশে মোট মৃত্যু হয়েছে ২.২২ লক্ষের বেশি। আশার আলো মহারাষ্ট্রে। গত তিরিশ দিনে প্রথমবার দৈনিক সংক্রমণ ৪৮ হাজারের নিচে। মৃত্যুও কমেছে। গত ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যু হয়েছে ৫৬৭ জনের।

দেশে এই মুহূর্তে ৩৪ লক্ষের বেশি সক্রিয় করোনা রোগী রয়েছে। সুস্থ হয়েছেন প্রায় ১.৬৬ কোটি মানুষ। এদিকে, কংগ্রেস নেতা রাহুল গান্ধী দেশে করোনার বাড়বাড়ন্ত নিয়ে ফের একবার কেন্দ্রকে তুলোধোনা করলেন। টুইট করে জানালেন, “কেন্দ্রীয় সরকার বুঝতে পারছে না, করোনা সংক্রমণ আটকানোর এখন একটাই রাস্তা, দেশজুড়ে সম্পূর্ণ লকডাউন।”

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Priyanka ganhdi criticizes government initiatives to build central vista project in this crisis periods national

Next Story
বাংলায় ২ দিনের সফরে নাড্ডা, মমতার শপথের দিনেই দেশজুড়ে ধরনায় বসবে বিজেপিBengal BJP, JP Nadda, TMC
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com