scorecardresearch

বড় খবর

পুলওয়ামা: কেন্দ্রের পাশেই রাহুল

“যে ভালবাসা আর স্নেহ দিয়ে আমাদের দেশ গড়ে উঠেছে, কোনও শক্তি তাতে আঘাত হানতে পারবে না। এই হিংসাত্মক ঘটনা মেনে নেওয়া যায় না। এটা শোকের সময়।  আপাতত অন্য কোনো প্রসঙ্গে আর আলোচনা করব না। এই কঠিন সময়ে সরকার এবং জওয়ানদের পাশে রয়েছি।”

পুলওয়ামা: কেন্দ্রের পাশেই রাহুল
কাশ্মীরে জঙ্গি হামলায় সরকারের পাশে থাকার বার্তা দিলেন রাহুল

কাশ্মীরে পুলওয়ামা হামলার প্রসঙ্গে কেন্দ্রর পাশে আছে কংগ্রেস। আগামী দু’দিন কোনো রকম রাজনৈতিক আলোচনাতেও তাঁরা যাবেন না বলে শুক্রবার রাজধানীতে সাংবাদিক বৈঠক করে জানিয়ে দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

প্রাক্তন মুখ্যমন্ত্রী মনমোহন সিং এবং কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এ দিন পুলওয়ামার সন্ত্রাসবাদী হামলা প্রসঙ্গে বলেন, সন্ত্রাসবাদের লক্ষ্যই হল দেশের মধ্যে বিভাজন তৈরি করা। আমরা এক সেকেন্ডের জন্যেও দেশে বিভাজন আসতে দেব না। আমরা বিরোধীরাও দেশের জওয়ান এবং সরকারের সঙ্গে আছি। দেশের বুকে আঘাত লেগেছে। কেন্দ্র যা সিদ্ধান্ত নেবে, আমরা সমর্থন করব”।

কাশ্মীরে জঙ্গি হামলার পরপরই গোয়েন্দা ব্যর্থতার জন্য ইতিমধ্যেই কেন্দ্রকে দায়ী করেছেন কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভি। সেই পথে না হেঁটে কেন্দ্রের পাশে থাকার বার্তা দিলেন কংগ্রেস সভাপতি।

আরও পড়ুন, মাসুদ আজহারকে সন্ত্রাসবাদী ঘোষণা: পথের কাঁটা চিন

শুক্রবারের সাংবাদিক বৈঠকে  রাহুল সাফ জানিয়ে দেন, “যে ভালবাসা আর স্নেহ দিয়ে আমাদের দেশ গড়ে উঠেছে, কোনও শক্তি তাতে আঘাত হানতে পারবে না। এই হিংসাত্মক ঘটনা মেনে নেওয়া যায় না। এটা শোকের সময়।  আপাতত অন্য কোনো প্রসঙ্গে আর আলোচনা করব না। এই কঠিন সময়ে সরকার এবং জওয়ানদের পাশে রয়েছি।”


প্রসঙ্গত, দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপোরা এলাকায় বৃহস্পতিবার দুপরে ভয়াবহ আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বিস্ফোরণে মৃত্যু হয়েছে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) অন্তত ৪০ জন জওয়ানের, যে সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা। আহতের সংখ্যা অন্তত ৪০ ছাড়িয়েছে। এই বিস্ফোরণের দায় স্বীকার করেছে জঙ্গী গোষ্ঠী জইশ-এ-মহম্মদ।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Pulwama attack we stand with govt wont let terror forces divide our country says rahul gandhi