scorecardresearch

বড় খবর

কৃষি বিলের বিরোধিতায় দল ছাড়লেন ৩ বিজেপি নেতা

বিতর্কিত কৃষি বিলে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সিলমোহরের পরই ফিরোজপুর জেলার তিন বিজেপি নেতা দলের সদস্য়পদ থেকে ইস্তফা দিয়েছেন।

কৃষি বিলের বিরোধিতায় দল ছাড়লেন ৩ বিজেপি নেতা
বিজেপির পতাকা।

কৃষি বিল ঘিরে ঘরে-বাইরে চাপের মুখে বিজেপি। সংসদে তিনটি বিতর্কিত কৃষি বিল পাস ঘিরে দীর্ঘদিনের সম্পর্কে দাঁড়ি টেনে বিচ্ছেদের পথে হেঁটেছে পুরনো শরিক শিরোমণি অকালি দল। এবার পাঞ্জাবে পদ্মশিবিরের ৩ দাপুটে নেতা দল ছাড়লেন। বিতর্কিত কৃষি বিলে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সিলমোহরের পরই ফিরোজপুর জেলার তিন বিজেপি নেতা দলের সদস্য়পদ থেকে ইস্তফা দিয়েছেন।

ইস্তফা দিয়েছেন বিজেপির কিষান মোর্চা প্রেসিডেন্ট কিকার সিং কুতবেওয়ালা, সাধারণ সম্পাদক চরণদীপ সিং ও প্রাক্তন সাধারণ সম্পাদক তথা প্রাক্তন ব্লক সমিতি সদস্য় আংরেজ সিং মিন্টু। তিনজনেই ২০ বছরেরও বেশি সময় ধরে দলের সঙ্গে যুক্ত ছিলেন।

আরও পড়ুন: জেডিইউ পাণ্ডেকে ভোটের টিকিট দিলে, তা হবে বেদনার: কংগ্রেস

ইস্তফা প্রসঙ্গে চরণদীপ বলেন, ”দলের পতাকা হাতে নিয়ে গর্বের সঙ্গে হাঁটতাম। কিন্তু এখন বুঝি, এটা অটল বিহারী বাজপেয়ী, সুষমা স্বরাজ, কমল শর্মার বিজেপি নয়। যে দল কৃষকদের রুজি-রুটি কেড়ে নিচ্ছে, আমি সেই দলে থাকতে পারব না। আমি প্রথমে একজন কৃষক ও পরে রাজনৈতিক নেতা”।

কিকার সিং কুতবেওয়ালা বলেছেন, ”আমি এই কালা আইনের বিরোধী। আমি কৃষকদের পাশে রয়েছি। ওঁদের জন্য় যে কোনও ধরনের ত্য়াগ করতে প্রস্তুত”।

তিন নেতার ইস্তফা প্রসঙ্গে পাঞ্জাবে বিজেপি কিষান মোর্চার সভাপতি বিক্রমজিৎ সিং চিমা বলেন, ”দলে, অনেকসময় কয়েকজন অসন্তোষ প্রকাশ করেন। তাঁরা অনেক কারণে ইস্তফা দিতে পারেন। আমি তাঁদের ইস্তফা প্রসঙ্গে কিছু বলতে চাই না। তবে এটা নিশ্চিত করে বলতে চাই যে কৃষি বিলগুলো কৃষকদের উপকারের জন্য়ই”।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Punjab three bjp leaders resign after prez signs farms bills