১০ শতাংশ সংরক্ষণ এনডিএ জোটকে শক্তিশালী করেছে: পাসওয়ান

কংগ্রেস জোট যে এখনও তৈরি হয়ে ওঠেনি উত্তরপ্রদেশের পরিস্থিতি তার প্রমাণ দিচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

By: Santosh Singh Patna  Jan 13, 2019, 4:02:36 PM

সাধারণ শ্রেণির অন্তর্ভুক্ত আর্থিক দুর্বলদের জন্য ১০ শতাংশ সংরক্ষণ এনডিএ শরিকদের মধ্যে আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে সহায়তা করেছে বলে মনে করেন লোক জনশক্তি পার্টির সভাপতি তথা কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসওয়ান।

সানডে এক্সপ্রেসকে তিনি বলেন, “সাম্প্রতিক বিধানসভা ভোটে বিজেপি-র হারের পর আমরা একটু ঘাবড়ে গিয়েছিলাম একথা ঠিকই। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১০ শতাংশ সংরক্ষণ এনে বিরোধীদের উড়িয়ে দিয়েছেন। আমাদের মধ্যেকার মতবিরোধ মিটে গেছে।” তিনি বলেন আরজেডি-র সংরক্ষণ সমর্থন না করের সিদ্ধান্ত বিহারে মহাজোটে অস্বস্তি সৃষ্টি করবে এবং উচ্চবর্ণীয় ভোটারদের আরজেডি বিরোধী করে তুলবে।

আরও পড়ুন, দেশসেবী বিজেপির বিরুদ্ধে সুবিধাবাদীরা একজোট: মোদী

এর আগে ভিপি সিং এবং নরসিমা রাও সংবিধান সংশোধন না করেই যে সংরক্ষণ লাগু করেছিলেন, সে কথা মনে করিয়ে দিয়ে পাসওয়ান বলেন সংসদ এই ১০ শতাংশ সংরক্ষণের সপক্ষে রয়েছে।

জাতীয় স্তরে বিরোধী দলগুলি এখনও দোনোমোনা করছে বলে মন্তব্য করেছেন পাসওয়ান। একই সঙ্গে কংগ্রেস জোট যে এখনও তৈরি হয়ে ওঠেনি উত্তরপ্রদেশের পরিস্থিতি তার প্রমাণ দিচ্ছে বলেও মন্তব্য করেন তিনি। পাসওয়ান বলেন, উন্নয়নকে মূল অ্যাজেন্ডা করে ২০১৯-এর ভোটে লড়বে এনডিএ।

রাম মন্দির নিয়ে প্রধানমন্ত্রীর অবস্থানকে স্বাগত জানিয়েছেন পাসওয়ান। তিনি বলেন, এই সমস্যার সমাধান হয় আদালতে বা ঐকমত্যের মাধ্যমে করা হবে বলে প্রধানমন্ত্রী জানিয়ে দিয়ে ভাল করেছেন। আমরাও সর্বদা এ বিষয়ে একই কথা বলে আসছি।

এবারের লোকসভা ভোটে যে তিনি লড়বেন না সে কথা আগেই জানিয়ে দিয়েছিলেন রামবিলাস পাসওয়ান। হাজিপুর আসনে তাঁর স্ত্রী রিনা পাসওয়ানের প্রতিদ্বন্দ্বিতা করার জল্পনাও উড়িয়ে দিয়েছেন তিনি। ছেলে চিরাগ পাসওয়ানকেও নিজের ছায়া থেকে মুক্ত দেখতে চান পাসওয়ান। আর কতদিন ও বটগাছের নিচে থাকবে, মন্তব্য রামবিলাসের।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Politics News in Bengali.


Title: Paswan on NDA: ১০ শতাংশ সংরক্ষণ এনডিএ জোটকে শক্তিশালী করেছে: পাসওয়ান

Advertisement

ট্রেন্ডিং