বড় খবর

ফ্লেক্সে শাহ-র নিচে কবিগুরুর ছবি! কটাক্ষ তৃণমূলের, পাল্টা বিজেপি

শাহের ছবির নিচে কেন রবীন্দ্রনাথের স্থান হল? এই প্রশ্ন তুলে ক্ষোভে ফেটে পড়েছেন রবীন্দ্র অনুরাগীরা।

ফ্লেক্স-পোস্টার ঘিরে চাঞ্চল্য বোলপুরে।

আগামী রবিবার বোলপুরে রাজনৈতিক-অরাজনৈতিক সভা রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। স্বাভিকভাবেই বোলপুরের সর্বত্র চোখে পড়ছে শাহের ছবি দেওয়া ফ্লেক্স-পোস্টার। সেগুলি দিয়েই অমিত শাহকে স্বাগত জানানো হয়েছে কবিগুরুর বোলপুরে। এর মধ্যেই বেশ কয়েকটি ফ্লেক্স-পোস্ট ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। যা নিয়ে তৃণমূল-বিজেপি তরজা তুঙ্গে।

ফ্লেক্স-পোস্টারে দেখা যাচ্ছে, কেন্দ্রীয় স্বারাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ছবির নিচে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ছবি। তার নিচে রয়েছে বিজেপির সর্বভারতীয় সম্পাদক অনুপম হাজরার ছবি। শাহের ছবির নিচে কেন রবীন্দ্রনাথের স্থান হল? এই প্রশ্ন তুলে ক্ষোভে ফেটে পড়েছেন রবীন্দ্রপ্রেমীরা। একই কারণে গেরুয়া শিবিরকে দুষেছে তৃণমূল।

আরও পড়ুন- আইপিএস বদলি বিতর্ক: কেন্দ্রের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে লড়াইয়ের ভাবনা নবান্নের

এ প্রসঙ্গে টুইটে তৃণমূলের পক্ষ থেকে লেখা হয়েছে, ‘অমিত শাহজি নিজেদের সীমা জানার এটাই সেরা সময়। কিভাবে আবারও গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরকে অপমান করার সাহস হল? গুরুদেবের উপরে আপনার স্থান হয়েছে, যা অত্যন্ত লজ্জার! বাংলার মানুষ এহেন কাজ ক্ষমা করবেন না।’

ফ্লেক্স-পোস্টার বিতর্কে এর পাল্টা জোড়া-ফুল শিবিরকেই দায়ী করেছেন বিজেপির সর্বভারতীয় সম্পাদক ও বোলপুরের প্রাক্তন সাংসদ অনুপম হাজরা। ফেসবুক পোস্টে তিনি জানিয়েছেন, ‘অমিত শাহ জি’র শান্তিনিকেতন সফরের ঠিক আগে, পূর্ব পরিকল্পিতভাবে, তৃণমূলের বিশৃঙ্খলা সৃষ্টির অভিনব পন্থা !!! এক “ভৌতিক প্রতিষ্ঠান” (যার বাস্তবে কোন অস্তিত্ব নেই)’এর উদ্যোগে গোটা বোলপুর-শান্তিনিকেতনে ছেয়ে গেল গুরুদেবকে অবমাননাকর এই পোস্টার; মজার ব্যাপার হলো, তৃণমূল সমর্থিত যে প্রতিষ্ঠান, অমিত শাহ জি’র Rally’তে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য “প্রতীকী পৌষ মেলা” করতে চায়, তার সঙ্গে এই ভৌতিক প্রতিষ্ঠান নামের খুব মিল !!!
আরো অবাক হলাম, দিদির সবথেকে প্রিয় জেলা সভাপতির খাস তালুকে বিজেপি নেতাদের ছবি/ফ্লেক্স কেউ স্পর্শ অব্দি করলো না !!!
…বাকিটা বুঝে নিন !!!’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Rabindranath tagore amit shah picture flex controversy bolpur tmc slams bjp counter anupam hazra

Next Story
শুভেন্দুর পদত্যাগপত্র গৃহীত নয়, ‘বেনিয়মে’র অভিযোগ স্পিকারের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com