বড় খবর

কার স্বার্থে রাফাল চুক্তি বাতিল করাতে চাইছে কংগ্রেস, প্রশ্ন মোদীর

প্রতিরক্ষা প্রসঙ্গে কংগ্রেসের দিকে প্রশ্ন তুলে মোদী বলেন, একসময়ে একটাও প্রতিরক্ষা চুক্তি হয়নি, যাতে কোনও মিডলম্যানের অস্তিত্ব ছিল না।

pm modi, প্রধানমন্ত্রী মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: টুইটার।

প্রতিটি প্রতিরক্ষা চুক্তিতে একজন করে দালাল থাকত কংগ্রেস আমলে। এমনই অভিযোগ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। বৃহস্পতিবার লোকসভায় রাষ্ট্রপতির ভাষণের ধন্যবাদজ্ঞাপক প্রস্তাব নিয়ে বিতর্ক চলাকালীন এ কথা বলেন প্রধানমন্ত্রী। কেন্দ্রীয় প্রতিষ্ঠানগুলিকে কংগ্রেস তাদের সময়ে পরিহাসের পাত্রে উপনীত করেছিল বলে মন্তব্য করেন তিনি।

আরও পড়ুন, মোদীকে ডরপোক বললেন রাহুল, দ্বৈরথের চ্যালেঞ্জ প্রধানমন্ত্রীকে

এর আগে লোকসভায় বিতর্কে অংশ নিয়ে বিরোধী নেতা মল্লিকার্জুন খাড়্গে বাজেটে কৃষকদের জন্য সরকারি ঘোষণাকে পরিহাস করে বলেন, এতদিন কৃষিক্ষেত্র নিয়ে মাথাব্যথা ছিল না সরকারের। ভোটের দিকে তাকিয়ে এখন প্রতিশ্রুতি দিচ্ছে সরকার।

মোদী তাঁর ভাষণে বলেন, কংগ্রেস আমলে সবচেয়ে বেশি মূল্যবৃদ্ধি হয়েছে। এনডিএ সরকার মূল্যবৃদ্ধিতে লাগাম টেনেছে। মোদী বলেন, নোটবন্দির ফলে তিন লক্ষ বেআইনি কোম্পানি বন্ধ হয়ে গিয়েছে। কংগ্রেস মুক্ত ভারতের কথা যে গান্ধীজিই বলেছিলেন, সে কথাও মনে করিয়ে দেন নরেন্দ্র মোদী।

রাফাল প্রসঙ্গে তাঁকে যে অভিযোগের কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে, সে কথা স্বীকার করে নিয়ে মোদী কংগ্রেসের উদ্দেশে প্রশ্ন করেন, “আপনারা রাফাল চুক্তি বাতিল করতে চাইছেন, কিন্তু কার স্বার্থে? কোন কোম্পানির স্বার্থে? আমাদের সমস্ত প্রতিবেশী দেশ যুদ্ধক্ষমতা তৈরি করছে, আমরা এতদিন করিনি কেন?”

প্রতিরক্ষা প্রসঙ্গে কংগ্রেসের বিরুদ্ধে প্রশ্ন তুলে মোদী বলেন, একসময়ে একটাও প্রতিরক্ষা চুক্তি হয়নি, যাতে কোনও মিডলম্যানের অস্তিত্ব ছিল না। মোদীর অভিযোগ, কংগ্রেস আমলে সেনাবাহিনীর কাছে বুলেটপ্রুফ জ্যাকেট অবধি পৌঁছত না।

কলকাতার বিরোধী জোটের নেতাদের একত্রিত হওয়াকেও তোপের মুখে ফেলেছেন মোদী। তিনি বলেন, মানুষ দেখেছেন, একটা নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠ সরকার কী করতে পারে। তাঁরা আমাদের কাজ দেখেছেন। তাঁরা কলকাতায় জড়ো হওয়া ‘মহামিলাবট সরকার’ চান না।

এদিনের ভাষণে BC-কে Before Congress এবং AD-কে After Dynasty বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী।

Web Title: Rafale deal congress modi motion of thanks

Next Story
কংগ্রেস ক্ষমতায় এলে তিন তালাক অপরাধ নয়triple talaq
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com