বড় খবর

কেন সেনা জওয়ানদের জন্য বুলেটপ্রুফ যান নেই? রাহুলের নিশানায় মোদী সরকার

‘এটাই কী ন্যায় বিচার?’ প্রশ্ন তুললেন কংগ্রেস সাংসদ

‘৮,৪০০ কোটি খরচ করে প্রধানমন্ত্রীর বিশেষ বিমান তৈরি হলেও এখনও কেন জওয়ানদের বুলেটপ্রুফ যান নেই? এটাই কী ন্যায় বিচার?’ টুইটে এই প্রশ্ন তুলে শনিবার নরেন্দ্র মোদী সরকারকে নিশানা করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। কংগ্রেসের প্রাক্তন সভাপতির ভিডিও পোস্টে এ দিন বেশ কয়েকজন সেনাকে এই বিষয়টি নিয়ে কথা বলতেও শোনা গিয়েছে।

ভিডিওটিতে সেনাদের একজনকে বলতে শোনা যাচ্ছে যে, যে গাড়িতে চড়ে তাঁরা যান, তার অবস্থা একেবারেই ভাল নয়। অফিসাররা বুলেট প্রুফ গাড়িতে চড়লেও তাঁজদের জোটে নন বুলেটপ্রুফ ট্রাক। অন্য এক জওয়ান বলেছেন, সরকার আমাদের জীবন নিয়ে খেলা করছে। আর আমরা নিজেদের জীবন নষ্ট করছি।

বিশেষভাবে তৈরি বোয়িং এরোপ্লেন কেনার জন্য রাহুল গান্ধী এর আগেও মোদী সরকারের সমালোচনা করেছেন। টুইটে তিনি বলেছিলেন যে, ‘একদিকে প্রধানমন্ত্রী মোদী ৮ হাজার কোটি টাকার বেশি দাম দিয়ে দু’টি বিমান কিনছেন। অন্যদিকে আমাদের সীমান্তে রয়েছে চিন। লাদাখ সৈনিকরা শীতের কঠিন সময়ের জন্য প্রস্তুত হচ্ছে।’

নতুন কৃষি আইনের বিরুদ্ধে পাঞ্জাবে কৃষকদের আন্দোলনে অংশ নিতে গিয়েছেন রাহুল। সেখানে তিনি বলেন, “আপনারা মোদীকে এ ব্যাপারে প্রশ্ন করছেন না কেন? আশ্চর্যের ব্যাপার হল, যারা ট্র্যাক্টরের ওপরে গদি দেখতে ভুল করে না, তারা বোয়িং ৭৭৭ কেনার ব্যাপারে চুপ করে আছে।”

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rahul gandhi attacks modi govt over non bullet proof vehicles for indian soldiers

Next Story
মণীশ হত্যা: তাঁকে ফাঁসাতে সিআইডি ষড়যন্ত্রের অভিযোগ অর্জুনের, পাল্টা দিলেন ফিরহাদ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com