বড় খবর

রাহুল গান্ধীকে ‘ভাঁড়’ বললেন কে চন্দ্রশেখর রাও

কংগ্রেসকে ‘তেলেঙ্গানার সবচেয়ে বড় শত্রু ‘বলে চিহ্নিত করেছেন তিনি। চন্দ্রশেখর রাওয়ের বক্তব্য, “কংগ্রেস হল তেলেঙ্গানার ভিলেন নম্বর ওয়ান।” 

কে চন্দ্রশেখর রাও (ফাইল ফোটো)

বৃহস্পতিবার তেলেঙ্গানা বিধানসভা ভেঙে দেওয়ার কয়েকঘণ্টার মধ্যেই রাহুল গান্ধীকে ভাঁড় বলে অভিহিত করলেন সে রাজ্যের কেয়ারটেকার মুখ্যমন্ত্রী তথা টিআরএস প্রধান কে চন্দ্রশেখর রাও। একই সঙ্গে ২০১৯-এর ভোটে বিজেপি-র মত অ-ধর্মনিরপেক্ষ দলের সঙ্গে কোনও রকম জোটের গুজবও উড়িয়ে দিয়েছেন কেসিআর।

“রাহুল গান্ধী কী সে সবাই জানে… দেশের সবচেয়ে বড় ভাঁড়। সারা দেশ দেখেছে সংসদে কীভাবে উনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জড়িয়ে ধরে চোখ টিপেছেন।” এক সাংবাদিক সম্মেলনে বৃহস্পতিবার এ কথা বলেন চন্দ্রশেখর রাও। ওই সাংবাদিক সম্মেলনে ১০৫ টি বিধানসভা কেন্দ্রের প্রার্থীদের নামও ঘোষণা করেন তিনি। তিনি জানিয়েছেন, মাত্র দু জন বর্তমান বিধায়ককে টিকিট দেওয়া হচ্ছে না।

আরও পড়ুন, আগেভাগে নির্বাচন চেয়ে বিধানসভা ভেঙে দিলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও

তেলেঙ্গানা জুড়ে রাহুল গান্ধী যে ব্যাপক প্রচার করবেন, সে সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির প্রধান বলেন, “উনি যত বেশি আসবেন, তত বেশি আমাদের পক্ষে (নির্বাচন জেতা) সহজ হবে।” তিনি বলেন, রাহুল গান্ধী দিল্লিতে কংগ্রেস সাম্রাজ্যের উত্তরাধিকারী হিসেবে অভিষিক্ত হয়েছেন, এবং তেলেঙ্গানাবাসীকে দিল্লির দাস না হওয়ার অনুরোধ জানিয়েছেন।  “তেলেঙ্গানার সিদ্ধান্ত তেলেঙ্গানাতেই নেওয়া উচিত,” বলে মন্তব্য় করেছেন কেসিআর।

কেসিআর-কে কেয়ারটেকার সরকার চালিয়ে যেতে বলেছেন রাজ্য়পাল

কংগ্রেসকে ‘তেলেঙ্গানার সবচেয়ে বড় শত্রু ‘বলে চিহ্নিত করেছেন তিনি, বলেছেন, কংগ্রেস তাঁর সরকারের বিরুদ্ধে ‘ভিত্তিহীন, হৃদয়হীন ও অর্থহীন’ অভিযোগ করেছে। চন্দ্রশেখর রাওয়ের বক্তব্য, “কংগ্রেস হল তেলেঙ্গানার ভিলেন নম্বর ওয়ান।”

গত ৬ অগাস্ট, একই মাসে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে চন্দ্রশেখর রাও দেখা করার পর টিআরএসের সঙ্গে বিজেপির নির্বাচন পরবর্তী সমঝোতা নিয়ে কানাকানি শুরু হয়েছিল। সে গুজব উড়িয়ে দিয়ে চন্দ্রশেখর রাও বলেন, “টিআরএস ১০০ শতাংশ ধর্মনিরপেক্ষ দল। আমরা বিজেপি-র সঙ্গে হাত মেলাব কীভাবে?”

মুখ্যমন্ত্রী এদিন রাজ্যপাল ইএসএল নরসিমহনের সঙ্গে দেখা করার পর মন্ত্রিসভার বৈঠকে নেওয়া সিদ্ধান্তের কথা জানিয়ে আগেভাগে ভোটের ব্যবস্থা করার ডাক দেন। তাঁর সিদ্ধান্ত অনুমোদন করে রাজ্যপাল নির্বাচন পর্যন্ত চন্দ্রশেখরকেই কেয়ারটেকার সরকার চালিয়ে যাওয়ার কথা বলেন।

কেসিআর-এর দাবি, নির্বাচন কমিশনের সঙ্গে এ ব্যাপারে কথা হয়েছে, এবং মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তিসগড় ও মিজোরামের সঙ্গেই এ রাজ্যে ভোট হবে। হায়দরাবাদের সাংসদ আসাউদ্দিন ওয়াইসি-র আইমিমকে বন্ধু দল হিসেবে বর্ণনা করে, তাদের সঙ্গে এতযোগে কাজ চালানোর কথাও ঘোষণা করেছেন তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির প্রধান।

তবে চন্দ্রশেখর রাও একই সঙ্গে স্পষ্ট করে দিয়েছেন, আগামী বিধানসভা নির্বাচনে তাঁর দল একাই লড়বে এবং দাবি করেছেন ১০০টিরও বেশি আসে জিতবেন তাঁরা।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rahul gandhi buffoon says kcr

Next Story
কেন সবাই তাঁকে গুন্ডা ভাবে? শুনুন কী বলছেন অনুব্রত মন্ডলanubrata-mondal cover
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com