বড় খবর

আবারও মোদীকে আক্রমণ রাহুলের

এদিন মোদীকে কটাক্ষ করে রাহুল বলেন যে, নীরব মোদি, মেহুল চোকসিদের তিনি ‘ভাই’ বলে ডাকেন। যাঁরা কিনা হাজার, কোটি টাকা আত্মসাৎ করে দেশ ছেড়ে পালিয়েছেন।

Rahul gandhi, রাহুল গান্ধী
রাহুল গান্ধী, ফাইল ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

বছর ঘুরলে লোকসভা ভোট, তারও আগে মধ্য প্রদেশে বিধানসভা নির্বাচন। আর সেই ভোটযুদ্ধের আবহেই এবার জোরকদমে ঝাঁপিয়ে পড়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সোমবার সে রাজ্যে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কার্যত একহাতে নিলেন রাহুল। দলিত, গরিব, মহিলাদের ক্ষেত্রে মোদী সরকারের ভূমিকার সমালোচনা করে এদিন সরব হন সোনিয়া পুত্র। রাহুল বলেছেন যে, যাঁরা দুর্বল, মহিলা, গরিব, তাঁদের জন্য প্রধানমন্ত্রীর হৃদয়ে কোনও জায়গা নেই। দেশে দলিত, মহিলা, গরিবরা কীভাবে আক্রান্ত হচ্ছেন, সে ব্যাপারেও সরব হন রাহুল।

এদিন মোদীকে কটাক্ষ করে রাহুল বলেন যে, নীরব মোদি, মেহুল চোকসিদের তিনি ‘ভাই’ বলে ডাকেন। যাঁরা কিনা হাজার, কোটি টাকা আত্মসাৎ করে দেশ ছেড়ে পালিয়েছেন। এরপর রাহুল বলেন, “আপনি যদি স্যুট-বুট না পরেন, তবে আপনি ওঁর ভাই নন।”

দলিতদের নির্যাতনের প্রসঙ্গ টানতে গিয়ে এদিন হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া রোহিত ভেমুলার কথা বলেন রাহুল। কংগ্রেস সভাপতি বলেন, “রোহিত ভেমুলা শুধু পড়াশোনা করতে চেয়েছিল। শিক্ষামন্ত্রীকে একটি চিঠি দিয়েছিল, আর তারপরই তাকে এমন চাপ দেওয়া হল যে, সে আত্মহত্যা করল। গুজরাতে দলিতদের পিটিয়ে মারা হচ্ছে। কিন্তু প্রধানমন্ত্রী একটি কথাও বললেনি।”

আরও পড়ুন: এলাহাবাদের নাম বদলে ‘প্রয়াগরাজ’, বিরোধিতায় কংগ্রেস

দেশে নারী নির্যাতন নিয়েও মোদীকে এদিন বিঁধেছেন রাহুল। উত্তর প্রদেশে নাবালিকাকে ধর্ষণে অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারের প্রসঙ্গ টেনে রাহুল বলেন, “ওই বিধায়ককে দল থেকে বাদ দেওয়া হয়নি। প্রধানমন্ত্রীও তাঁর ভাষণে একবারও বিধায়কের নাম নেন নি।” মোদী সরকারের ‘বেটি পড়াও, বেটি বাঁচাও’ প্রকল্পকে কটাক্ষ করে রাহুল বলেন যে, এটার নাম হওয়া উচিত ‘বেটিকো বিজেপি কে এমএলএ সে বাঁচাও।’

গত ২ এপ্রিল দলিত সংগঠনদের ডাকা বনধে হিংসায় সাতজনের মৃত্যুর ঘটনাও এদিন উত্থাপন করেন রাহুল। স্বাধীনতা দিবসের বক্তৃতায় মোদী দেশবাসীকে অপমান করেছে বলেও সরব হন রাহুল। তিনি বলেন যে, দেশের কৃষক, ব্যবসায়ী, কর্মী, তরুণদের সঙ্গে ঘুমন্ত হাতির তুলনা টেনে মোদী অপমান করেছেন।

Read the full story here in English

Web Title: Rahul gandhi in madhya pradesh attacks pm modi

Next Story
এলাহাবাদের নাম বদলে ‘প্রয়াগরাজ’, বিরোধিতায় কংগ্রেসyogi adityanath, যোগী আদিত্যনাথ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com