বড় খবর

“প্রধানমন্ত্রী পদে মনমোহন সিংয়ের অনুপস্থিতি অনুভব করছে দেশ”

এই পরিস্থিতিতে ভারত প্রধানমন্ত্রী হিসেবে মনমোহন সিংয়ের অনুপস্থিতি অনুভব করছে। প্রধানমন্ত্রী পদে তাঁর চিন্তা ভাবনার গভীরতা দেশের প্রয়োজন ছিল।

দেশের একাধিক ইস্যু নিয়ে মোদী-অমিত সরকারকে কটাক্ষ করতে পিছপা হন না বিরোধী শিবিরের নেতা রাহুল গান্ধী। করোনা, লকডাউন, সীমান্ত সমস্যা জিডিপি এসবের প্রসঙ্গে সরকারকে বিঁধে সোনিয়া পুত্র জানান যে এই পরিস্থিতিতে ভারত প্রধানমন্ত্রী হিসেবে মনমোহন সিংয়ের অনুপস্থিতি অনুভব করছে। প্রধানমন্ত্রী পদে তাঁর চিন্তা ভাবনার গভীরতা দেশের প্রয়োজন ছিল। শনিবার প্রাক্তন প্রধানমন্ত্রীর জন্মদিনে এমন শুভেচ্ছাবার্তাই জানালেন কংগ্রেস নেতা।

প্রসঙ্গত, ২০০৪ থেকে ২০১৪ সাল পর্যন্ত ইউপিএ জোট সরকারের নেতৃত্ব দিয়েছিলেন ড: মনমোহন সিং। শনিবার ৮৮ বছরে পদার্পণ করেন কংগ্রেসের এই বর্ষীয়ান নেতা। জন্মদিনের বার্তায় দলের প্রবীণ নেতার প্রতি রাহুল বলেন, “ভারত সেই প্রধানমন্ত্রীর অভাব অনুভব করছে যার মনমোহন সিংয়ের মতো গভীরতা রয়েছে। ওঁর সততা, সৌজন্যতা, কাজের প্রতি নিবেদিত প্রাণ আমাদের সবসময় উৎসাগ জুগিয়ে চলে।”

রাহুল গান্ধী লেখেন, “শুভ জন্মদিনে অনেক শুভেচ্ছা ও আগামী দিন সুন্দর হোক এই কামনা করি।” কংগ্রেস, তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে লেখে  যে একজন নিবেদিতপ্রাণ নেতার প্রাথমিক লক্ষ্য সর্বদা এবং সর্বাধিক সম্ভাব্য উপায়ে সমাজকে সবচেয়ে খারাপ সময় থেকে বের করে এগিয়ে নিয়ে যাওয়া। আমরা সেই নেতা, প্রাক্তন প্রধানমন্ত্রী ডা: মনমোহন সিং যিনি প্রতিটি ভারতীয়ের সামগ্রিক সুস্থতার প্রতিশ্রুতিবদ্ধ ছিলেন তাঁর জন্মদিন উদযাপন করছি।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rahul gandhi india feels absence of a pm with depth of manmohan singh

Next Story
‘কৃষকদের হয়ে ফাঁকা আওয়াজ তুলছে কংগ্রেস’, ফের তোপ মোদীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com