scorecardresearch

বড় খবর

ওয়েলে নেমে স্লোগান কংগ্রেসের, গলা মেলালেন রাহুল

সাধারণত সংসদে এই ধরনের বিক্ষোভে অংশ নেন না রাহুল। কিন্তু মঙ্গলবার বিকেলে কর্নাটকে বিজেপির ‘ষড়যন্ত্রে’র বিরুদ্ধে কংগ্রেস সাংসদদেরা স্লোগান দেওয়া শুরু করতেই তিনি তাতে যোগ দেন।

Rahul Gandhi
সংসদে সরব রাহুল গান্ধী (ফাইল ছবি)

কর্নাটক-সংকটের প্রেক্ষিতে লোকসভায় দেখা গেল বিরল দৃশ্য। ওয়েলে নেমে দলীয় সাংসদের স্লোগানে গলা মেলালেন রাহুল গান্ধি।

সাধারণত সংসদে এই ধরনের বিক্ষোভে অংশ নেন না রাহুল। কিন্তু মঙ্গলবার বিকেলে কর্নাটকে বিজেপির ‘ষড়যন্ত্রে’র বিরুদ্ধে কংগ্রেস সাংসদদেরা স্লোগান দেওয়া শুরু করতেই তিনি তাতে যোগ দেন। কংগ্রেস সাংসদেরা স্লোগান দিচ্ছিলেন- ‘তানাশাহি বন্ধ কর। শিকারের রাজনীতি বন্ধ কর।’ একাধিকবার প্রথম স্লোগানটিতে গলা মেলাতে দেখা গিয়েছে রাহুলকে। তবে দ্বিতীয় স্লোগানটির ক্ষেত্রে অধিকাংশ ক্ষেত্রে তিনি চুপ করেই ছিলেন।

আরও পড়ুন, কাটমানি কাণ্ডের ঢেউ এবার টলিপাড়াতেও, সৌজন্যে নবনির্মিত ফেডারেশন

এদিন লোকসভায় কংগ্রেসের পরিষদীয় দলনেতা অধীরঞ্জন চৌধুরি কর্নাটকের প্রসঙ্গ উত্থাপন করেন। তিনি অভিযোগ করেন, বিজেপি কর্নাটকে বিধায়ক কেনাবেচার রাজনীতি করছে। এখন কর্নাটকে যা হচ্ছে, আগামীতে মধ্যপ্রদেশেও তেমন হতে পারে। স্পিকার ওম বিড়লা কংগ্রেসকে কর্নাটক প্রসঙ্গে প্রতিবাদ করতে বাধা দেন, কারণ সোমবারই এনিয়ে সংসদে আলোচনা হয়ে গিয়েছে। এরপর অধীর একটি কাগজে কিছু স্লোগান লিখে দলীয় সতীর্থদের মধ্যে বিলি করেন। শুরু হয় বিক্ষোভ।

বেশ কিছুক্ষণ বিক্ষোভ চলার পর কংগ্রেস সাংসদেরা রাহুল ও ইউপিএ চেয়ারপার্সন সনিয়া গান্ধির নেতৃত্বে ওয়াকআউট করেন। তাঁদের সঙ্গে যোগ দেন ডিএমকে সাংসদেরাও।

Read the full story in English

 

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Rahul gandhi joins congress protest at loksabha