পাঁচ মাস এবং চার হাজার কিলোমিটার…..! আজ লাল চকে ‘তেরঙ্গা’ উত্তোলন....: Bharat Jodo Yatra: 5 Months & 4,000 km Later, Rahul to Hoist Tricolour at Srinagar's Lal Chowk Today | Indian Express Bangla

Bharat Jodo Yatra: পাঁচ মাস এবং চার হাজার কিলোমিটার…! আজ লাল চকে ‘তেরঙ্গা’ উত্তোলন

গত পাঁচ মাস ধরে চলেছে ভারত জোড়ো যাত্রা, সোমবার (৩০ জানুয়ারি) জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে শেষ হবে এই যাত্রার।

bharat jodo yatra, rahul gandhi, mallikarjun kharge, mehbooba mufti, rahul gandhi yatra, congress, indian national congress, rahul bharat jodo yatra, bharat jodo yatra rahul gandhi, bharat jodo yatra route, bharat jodo yatra today, bharat jodo yatra route, bharat jodo yatra live, indian express news

ভারত জোড়ো যাত্রার জন্য আজ একটি বড় দিন, রাহুল গান্ধী শ্রীনগরের ঐতিহাসিক ‘লাল চকে’ তেরঙ্গা উত্তোলন করবেন। দলের তরফে এই তথ্য জানানো হয়েছে।

রবিবার (২৯ জানুয়ারি) কংগ্রেসের ‘ভারত জোড়ো’ যাত্রার জন্য একটি বড় দিন। আজ দুপুর ১২টায় রাহুল গান্ধী শ্রীনগরের ঐতিহাসিক ‘লাল চকে’ তেরঙ্গা উত্তোলন করবেন। এরপর দুপুর ২টায় দলের রাজ্য কার্যালয়ে সংবাদ সম্মেলন করবেন তিনি। আগামী ৩০ জানুয়ারি শ্রীনগরে শেষ হবে ‘ভারত জোড়ো’ যাত্রা।

কংগ্রেসের তরফে এক টুইট বার্তায় লেখা হয়েছে, “একটি পদযাত্রা… কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত….! ঘৃণাকে পরাজিত করে, হৃদয়কে যুক্ত করার ‘ভারত জোড়ো যাত্রা’, ‘অসম্ভব’ বলে মনে হলেও আজ তা ইতিহাসের পাতায় স্থান হয়েছে…..আজ এই যাত্রা পান্থা চক থেকে শুরু হয়ে সোনওয়ার চক পর্যন্ত অনুষ্ঠিত হবে এবং গর্বের সঙ্গে লাল চকে ‘তেরঙ্গা’ উত্তোলন করবেন রাহুল গান্ধী। জয় হিন্দ…….!”

যাত্রা শেষের অনুষ্ঠানে কংগ্রেসের পক্ষ থেকে সমস্ত বিরোধী দলকেও আমন্ত্রণ জানানো হয়েছে। এর আগে শনিবার জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও পিডিপি প্রধান মেহবুবা মুফতিও এই যাত্রায় অংশ নেন। মেহবুবা মুফতি মেয়ের সঙ্গে ভারত জোড়ো যাত্রায় অংশ নিয়েছিলেন। তিনি যাত্রার প্রশংসায় মুখ খোলেন। তিনি এক ট্যুইট বার্তায় লেখেন, রাহুল গান্ধীর নেতৃত্বে ভারত জোড়ো যাত্রা কাশ্মীরে তাজা বাতাসের মত, ২০১৯ সালের পর এই প্রথম এত বিপূল সংখ্যায় কাশ্মীরিরা ভারত জোড়ো যাত্রায় অংশ নিতে সামিল হয়েছেন। তার সঙ্গে হাঁটা এক দুর্দান্ত অভিজ্ঞতা”   

এর আগে ন্যাশনাল কনফারেন্স নেতা এবং জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহও এই যাত্রায় যোগ দিয়েছিলেন এবং রাহুল গান্ধীকে সমর্থন করেছিলেন। বানিহালে রাহুল গান্ধীর সঙ্গে যাত্রায় সামিল ছিলেন ওমর আবদুল্লাহ। এই সময় তিনি বলেছিলেন যে এই সফরের উদ্দেশ্য রাহুল গান্ধীর ভাবমূর্তি উন্নত করা নয়, দেশের ভাবমূর্তি উন্নত করা। তিনি বলেন, ‘যাত্রায় বেশ ভাল সাড়া পাওয়া যাচ্ছে’।

গত পাঁচ মাস ধরে চলেছে ভারত জোড়ো যাত্রা, সোমবার (৩০ জানুয়ারি) জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে শেষ হবে এই যাত্রার। যাত্রা শেষের অনুষ্ঠানটি শ্রীনগরের শের-ই-কাশ্মীর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে, যেখানে কংগ্রেস বিপুল সংখ্যক মানুষের উপস্থিতি আশা করছে।১১ ই জানুয়ারি, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়গে ৩০ জানিয়ারি অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য সারা দেশে ২৪ টি দলকে আমন্ত্রণ জানিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Rahul gandhi led yatra enters last lap to resume from srinagar at 10 am

Next Story
‘১৯৬২ সালেই হাতছাড়া’, চিন ইস্যুতে রাহুলকে নিশানা জয়শঙ্করের