ওয়েনাডে গিয়ে ‘জন্মসাক্ষী’ নার্সকে জড়িয়ে ধরলেন রাহুল

গত মে মাসে বিজেপি সাংসদ সুব্রহ্মমনিয়ন স্বামীর অভিযোগের ভিত্তিতে স্বরাষ্ট্রমন্ত্রক কংগ্রেস সভাপতিকে তাঁর নাগরিকত্ব সংক্রান্ত বিতর্কের প্রেক্ষিতে নোটিশ পাঠিয়েছিল। সেই সময় রাজাম্মা জানিয়েছিলেন, তিনি রাহুলকে জন্মাতে দেখেছেন। তাঁর নাগরিকত্ব নিয়ে কোনও প্রশ্ন তোলা উচিত নয়।

By: Kolkata  Published: Jun 9, 2019, 3:16:54 PM

কেরলে তিনদিনের সফরের শেষদিনে অবসরপ্রাপ্ত নার্স রাজাম্মা ভাভাথিলের সঙ্গে দেখা করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। ওয়েনাডের বাসিন্দা  ওই নার্স রাহুলের জন্মের সময় উপস্থিত ছিলেন। কংগ্রেস সভাপতির সঙ্গে একটি গেস্ট হাউজে দেখা হয় রাজাম্মার। রাহুল তাঁকে জড়িয়ে ধরেন, হাত ধরে দীর্ঘক্ষণ কথা বলেন।

রাহুলকে নিজের বাড়ির গাছের কাঁঠাল এবং মিষ্টি উপহার দেন রাজাম্মা। কংগ্রেস সভাপতি জানান, তিনি নিয়মিত রাজাম্মার সঙ্গে দেখা করতে আসবেন। রাজাম্মা পরে সংবাদ সংস্থা পিটিআই-কে বলেন, রাহুলের সঙ্গে দেখা করতে পেরে আমি অত্যন্ত খুশি এবং উত্তেজিত। যাঁরা সদ্যজাত রাহুলকে প্রথম দেখেছিল, সেই অল্প কয়েকজনের মধ্যে আমিও ছিলাম একজন। ওকে আবার দেখার পর সেই সব স্মৃতি আমার মনে ভিড় করে আসছে।

১৯৭০ সালের ১৯ জুন দিল্লির হোলি ফ্যামিলি হাসপাতালে রাহুলের জন্মের সময় কর্মরত ছিলেন রাজাম্মা। ভিআরএস নেওয়ার পর ১৯৮৭ সালে তিনি কেরলে ফিরে আসেন। এখন তিনি কাল্লুরের সুলথান বাথেরির বাসিন্দা।

প্রাক্তন এই নার্স চলতি বছরের মে মাসে শিরোনামে এসেছিলেন। বিজেপি সাংসদ সুব্রহ্মমনিয়ন স্বামীর অভিযোগের ভিত্তিতে স্বরাষ্ট্রমন্ত্রক কংগ্রেস সভাপতিকে তাঁর নাগরিকত্ব সংক্রান্ত বিতর্কের প্রেক্ষিতে নোটিশ পাঠিয়েছিল। সেই সময় রাজাম্মা জানিয়েছিলেন, তিনি রাহুলকে জন্মাতে দেখেছেন। তাঁর নাগরিকত্ব নিয়ে কোনও প্রশ্ন তোলা উচিত নয়।

লোকসভা নির্বাচনে ওয়েনাড কেন্দ্র থেকে ৪ লক্ষ ৩১ হাজার ভোটের বিপুল ব্যবধানে জয়ী হওয়ার এই প্রথম রাহুল কেরলে এলেন। শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমন করে রাহুল অভিযোগ করেন, মোদীর নির্বাচনী প্রচার মিথ্যা এবং ঘৃণায় পরিপূর্ণ। অন্যদিকে কংগ্রেস সত্য এবং ভালবাসার উপর ভিত্তি করে ভোটপ্রচার করেছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook


Title: rahul gandhi meets retired nurse who was present during his birth : ওয়েনাডে গিয়ে 'জন্মসাক্ষী' নার্সকে জড়িয়ে ধরলেন রাহুল

Advertisement