ঘুষ কেলেঙ্কারিতে সিবিআই আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ নিয়ে মোদীকে তোপ রাহুলের

"প্রধানমন্ত্রীর চোখের মণি, সিবিআই-এর দ্বিতীয় গুরুত্বপূর্ণ আধিকারিককে এবার ঘুষ নিতেও দেখা গেল। এই প্রধানমন্ত্রীর শাসনকালে সিবিআই একটি রাজনৈতিক স্বার্থসিদ্ধির অস্ত্র ছাড়া আর কিছুই না।"

By: New Delhi  Updated: October 22, 2018, 06:24:08 PM

সিবিআই-এর স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানার ঘুষ কেলেঙ্কারিতে যুক্ত থাকার অভিযোগ নিয়ে মোদী সরকারকে আক্রমণ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বর্তমানে সিবিআই-এর দ্বিতীয় গুরুত্বপূর্ণ পদে রয়েছেন রাকেশ আস্থান। সোমবার সকালে রাহুল টুইট করে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তাঁর ক্ষোভ উগরে দেন।

সিবিআইকে রাহুল ‘রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করার অস্ত্র’ হিসেবে বর্ণনা করেছেন সোশাল মিডিয়ায়। সনিয়া পুত্র টুইট করে বলেন, “প্রধানমন্ত্রীর চোখের মণি, সিবিআই-এর দ্বিতীয় গুরুত্বপূর্ণ আধিকারিককে এবার ঘুষ নিতেও দেখা গেল। এই প্রধানমন্ত্রীর শাসনকালে সিবিআই একটি রাজনৈতিক স্বার্থসিদ্ধির অস্ত্র ছাড়া আর কিছুই না, এমন এক প্রতিষ্ঠান যা নিজেই নিজের সঙ্গে যুদ্ধে নেমেছে।”

আরও পড়ুন: বিজেপি নেতাদের হাত থেকে মেয়েদের রক্ষা করুন: রাহুল গান্ধী

রাকেশ আস্থানা ১৯৮৪ সালের গুজরাত ক্যাডারের আধিকারিক। ২০০২ এর গোধরা কাণ্ডে তদন্ত চালানোর লক্ষ্যে বিশেষ তদন্তকারী দলের নেতৃত্ব দিয়েছিলেন। নরেন্দ্র মোদীর ঘনিষ্ঠ হিসেবে পরিচিতি আছে তাঁর।

আস্থানার বিরুদ্ধে সিবিআই-এর অভিযোগ, তিনি মইন কুরেশি দুর্নীতি কাণ্ডে এক ব্যবসায়ীর কাছ থেকে ঘুষ নেন বিশেষ তদন্তকারী দলের নেতৃত্বে থাকাকালীন। এছাড়াও আরও ছ’টি দুর্নীতির ঘটনায় আস্থানার নাম জড়িয়েছে। সে সবগুলিতে অাস্থানার ভূমিকা খতিয়ে দেখছে সিবিআই। এ তথ্য আগেই সেন্ট্রাল ভিজিল্যান্স কমিটিকে জানিয়েছিল সিবিআই।

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rahul gandhi narendra modi cbi bribery special director rakesh asthana fir

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement