scorecardresearch

‘ক্ষমা চাইব না’, লঙ্কাকাণ্ডের মাঝে সংসদে সাফ জবাব রাহুলের

‘রাহুল গান্ধীকে ক্ষমা চাইতে হবে’ এই দাবিতে শুক্রবার একযোগে সরব হন বিজেপি সাংসদরা।

‘ক্ষমা চাইব না’, লঙ্কাকাণ্ডের মাঝে সংসদে সাফ জবাব রাহুলের
রাহুল গান্ধী।

ধর্ষণ নিয়ে রাহুল গান্ধীর মন্তব্যে সংসদের দুই কক্ষে তুমুল হইচইয়ের মাঝে কংগ্রেস সাংসদের সাফ জবাব, তিনি ক্ষমা চাইবেন না। ‘রাহুল গান্ধীকে ক্ষমা চাইতে হবে’, এই দাবিতে একযোগে সোচ্চার হন বিজেপি সাংসদরা। ধর্ষণ নিয়ে প্রাক্তন কংগ্রেস সভাপতির বক্তব্যকে হাতিয়ার করে শুক্রবার প্রথম থেকেই সংসদে সোচ্চার হন বিজেপি সাংসদরা। তুমুল হট্টগোলের জেরে শেষপর্যন্ত অনির্দিষ্টকালের জন্য মুলতুবি করে দেওয়া হয় লোকসভার অধিবেশন। একই ইস্যুতে উত্তাল হয়ে ওঠে রাজ্যসভার অধিবেশনও। উল্লেখ্য, আজই সংসদে শীতকালীন অধিবেশনের শেষ দিন।


কী বলেছেন রাহুল গান্ধী?

শনিবার কংগ্রেস সাংসদ বলেন যে, গোটা দুনিয়া ভারতকে নিয়ে উপহাস করছে। কারণ ভারত এখন বিশ্বে ‘ধর্ষণের রাজধানী’। সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনটাই জানা গিয়েছে। পাশাপাশি সোনিয়া-পুত্র বলেছেন, ‘‘রেপ ইন ইন্ডিয়া’’। রাহুলের এহেন মন্তব্যকেই হাতিয়ার করে আসরে নেমেছে বিজেপি।

এহেন মন্তব্যের জন্য রাহুল গান্ধীকে অবিলম্বে ক্ষমা চাইতে হবে, এমন দাবি নিয়েই এদিন সংসদে সোচ্চার হন বিজেপি সাংসদরা। কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি বলেন, “ইতিহাসে এই প্রথমবার ঘটছে, যেখানে একজন নেতা দেশের মহিলাদের ধর্ষণ নিয়ে এমন মন্তব্য করছেন। দেশবাসীর জন্য এটাই কি রাহুলের বার্তা?”

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Rahul gandhi parliament winter session 2019 live updates lok sabha rajya sabha