বড় খবর

‘প্রধানমন্ত্রী মোদী কাপুরুষ, চিনকে ভারতীয় এলাকা ছেড়ে দিয়েছেন’

‘ভারতের প্রধানমন্ত্রী ভীতু। তিনি চিনের মোকাবিলা করতে ভয় পান। উনি আমাদের সেনাবাহিনীর আত্মত্যাগকে অসম্মান করছেন।’

কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং দু’দিন আগেই সাংসদে ঘোষণা করেছিলেন যে পূর্ব লাদাখের প্যাংগং হ্রদের উত্তর ও দক্ষিণ তীরে ভারত ও চিন সেনা সরানো নিয়ে একটি চুক্তিতে পৌঁছেছে দেশ। তবে রাহুল গান্ধী ফের সরব হয়েছে গোটা ঘটনাটি নিয়ে। চিনকে কেন এলাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সেই নিয়ে সরাসরি আক্রমণ করলেন সোনিয়া-পুত্র। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী কাপুরুষ এবং চিনকে ভারতীয় এলাকা ছেড়ে দিয়েছেন’।

রাজনাথ সিং আরও জানিয়েছেন, এবার থেকে ফিঙ্গার ৩ এলাকায় স্থায়ী ঘাঁটিতে থাকবে ভারতীয় সেনা। কিন্তু ভারতের আসল এলাকা ফিঙ্গার ৪। সেই অঞ্চল অবশ্যই ভারতকে নিজের দখলে রাখতে হবে।

এ বিষয়ে একটি সংবাদ সম্মেলনে রাহুল গান্ধী আরও বলেন যে, “প্রধানমন্ত্রী এমন কাপুরুষ যা চিনাদের কাছে দাঁড়াতে পারেন না। তিনি আমাদের সেনাবাহিনীর ত্যাগের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছেন। ভারতে কাউকেই এটি করার অনুমতি দেওয়া উচিত নয়”। সোনিয়া-পুত্রের বক্তব্য, ‘ভারতের প্রধানমন্ত্রী ভীতু। তিনি চিনের মোকাবিলা করতে ভয় পান। উনি আমাদের সেনাবাহিনীর আত্মত্যাগকে অসম্মান করছেন।’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে আক্রমণ শানাতে বৃহস্পতিবার স্লোগান ‘হম দো হামারে দো’ উল্লেখ করেছিলেন রাহুল গান্ধী। এদিন সংসদে কটাক্ষের সুরে প্রাক্তন কংগ্রেস সভাপতি বলেন, ‘আপনাদের সকলের মনে আছে নিশ্চয়, আমরা পরিবার পরিকল্পনার জন্য বলি ‘হাম দো হামারে দো’। এই সরকারের কাছে ওই স্লোগানের নতুন মানে রয়েছে। দেশ চালাচ্ছেন চারজন। হাম দো হামারে দো’।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Rahul gandhi pm modi a coward has given away indian territory to china

Next Story
৫০ লক্ষ মেসেজ প্রতি ঘন্টায়, বিশেষ নির্দেশ শাহের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com