scorecardresearch

বড় খবর

ইডি আর পুলিশ দিয়ে কংগ্রেসকে ভয় দেখানো যাবে না, প্রতিবাদের রাস্তায় গর্জে উঠলেন রাহুল

দলের তরফে জানানো হয়েছে, মূল্যবৃদ্ধি বেকারত্ব এবং প্রয়োজনীয় পণ্যের জিএসটির হার বৃদ্ধির বিরুদ্ধে কংগ্রেস শুক্রবার প্রতিবাদে নামবে।

rahul gandhi

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট এবং ইয়ং ইন্ডিয়ানের অফিস সিল করার জন্য মোদী সরকারের বিরুদ্ধে গর্জে উঠলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সাংবাদিকদের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে উদ্দেশ্য করে তিনি বলেছেন যে কংগ্রেস নরেন্দ্র মোদীকে ভয় পায় না। এই প্রসঙ্গে বৃহস্পতিবার রাহুল বলেন, ‘সরকার আমাদের ভয় দেখানোর চেষ্টা করছে। কিন্তু, আমরা নরেন্দ্র মোদীকে ভয় পাই না।’

একদিন আগেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তহবিল তছরুপ মামলায় তদন্তের জন্য দিল্লির হেরাল্ড হাউজে ইয়ং ইন্ডিয়ানের অফিস সিল করে দিয়েছে। এই প্রসঙ্গে সাংবাদিকদের রাহুল বলেন, ‘আমার দায়িত্ব জাতি এবং গণতন্ত্রকে রক্ষা করা। দেশের সম্প্রীতি বজায় রাখা। আমি সেই কাজ চালিয়ে যাব।’

ইয়ং ইন্ডিয়ানের অফিস সিল করার পাশাপাশি এআইসির সদর দফতরের বাইরেও পুলিশ মোতায়েন করা হয়েছে। সেসব নিয়েও মোদী সরকারের বিরুদ্ধে সরব হয়েছে কংগ্রেস। দলের তরফে জানানো হয়েছে, মূল্যবৃদ্ধি বেকারত্ব এবং প্রয়োজনীয় পণ্যের জিএসটির হার বৃদ্ধির বিরুদ্ধে কংগ্রেস শুক্রবার প্রতিবাদে নামবে।

আরও পড়ুন- উদ্ধবের স্বস্তি, শিণ্ডেদের আবেদন নিয়ে এখনই সিদ্ধান্ত নিতে পারবে না কমিশন

সূত্রের খবর দিল্লি পুলিশ বুধবার থেকেই ২৪ আকবর রোডে কংগ্রেসের সদর দফতরের বাইরে ঘিরে ফেলেছে। পাশাপাশি দলের সভাপতি সনিয়া গান্ধীর বাসভবন ১০, জনপথ এবং প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর ১২, তুঘলক লেনের বাসভবনও ঘিরে রেখেছে দিল্লি পুলিশ। তবে কংগ্রেস যতই দাবি করুক, ইডি আধিকারিকরা মানতে নারাজ যে ইয়ং ইন্ডিয়ান একটি অলাভজনক সংস্থা। এর সঙ্গে অর্থ উপার্জন ও তহবিল তছরুপের কোনও সম্পর্কই নেই।

এই প্রসঙ্গে ইডির তরফে জানানো হয়েছে যে ইয়ং ইন্ডিয়ান ২০১০ সাল থেকে কোনও দাতব্য কাজ করেনি। বাণিজ্যিক ব্যবসায় নিযুক্ত ছিল। এই সংস্থা অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেডের ৮০০ কোটি টাকারও বেশি মূল্যের সম্পত্তি হাতিয়ে নিয়েছে। তার ওপর ভাড়াও আদায় করেছে। একে অলাভজনক সংস্থা ভাবার তাই কোনও কারণ নেই।

পালটা, ইডির অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে কংগ্রেস। দলের তরফে সুপ্রিয় শ্রীনাতে বলেছেন যে অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেড এবং ইয়ং ইন্ডিয়ান নিবন্ধিত কোম্পানি। এদের প্রতিটি লেনদেনের হিসেব সরকারের কাছে রয়েছে। তাই ইডির অভিযোগ সম্পূর্ণই মিথ্যা।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Rahul gandhi says that they are not scared of narendra modi