scorecardresearch

বিয়ে করতে চান, কেমন পাত্রী চাই রাহুলের? ফাঁস করলেন নিজেই

ইউটিউবার কামিয়া জানিকে সাক্ষাৎকার দিয়েছেন কংগ্রেস নেতা।

বিয়ে করতে চান, কেমন পাত্রী চাই রাহুলের? ফাঁস করলেন নিজেই
কামিয়া জানিকে সাক্ষাৎকার দিচ্ছেন রাহুল

পঞ্চাশোর্ধ্ব ‘এলিজিবল ব্যাচেলর’ রাহুল গান্ধীর বিয়ে কবে? কেমন পাত্রী পছন্দ রাহুলের? প্রাক্তন কংগ্রেস সভাপতির ‘ভারত জোড়ো’ যাত্রার মধ্যে এই সব প্রশ্ন মাথাচাড়া দিয়ে উঠেছে। উত্তরটা স্পষ্টও করেছেন রাহুল। দেশের অসংখ্য অবিবাহিতাদের মন চঞ্চল করে রাহুল বলেছেন এমন পাত্রী চাই, ‘যে হবে বুদ্ধিমতী, আর ভালোবাসবে।’ তাহলে তিনি কবে বিয়ে করছেন? জবাবে রাহুল বুঝিয়ে দিয়েছেন, তাঁর তাড়া নেই। তিনি বলেন, ‘যখন জীবনে সঠিক মেয়ে আসবে, তখনই করব। বিয়ের ক্ষেত্রে আমার চাহিদাটা একটু বেশি। কারণ, আমার মা-বাবার সত্যিই একটা সুন্দর বিয়ে হয়েছে।’ ফুড ও ট্র্যাভেল প্ল্যাটফর্ম ‘কারলি টেলস’-এর প্রধান সম্পাদক ইউটিউবার কামিয়া জানিকে দেওয়া সাক্ষাৎকারে রাহুল একথা বলেছেন।

কেমন খাবার পছন্দ? সাক্ষাৎকারে সেই নিয়েও মুখ খুলেছেন রাহুল। জানিয়েছেন, খাবার নিয়ে তাঁর তেমন একটা বাছবিচার নেই। তবে, তিনি কাঁঠাল খেতে পছন্দ করেন না। মটরশুঁটিও ভালো লাগে না। রাহুল জানিয়েছেন, তাঁর সাধারণত আমিষ খাবার খেতেই পছন্দ। দিল্লির মোতি মহলে খেতে যেতে তাঁর খুব ভালো লাগে। পাশাপাশি, খেতে যাওয়ার জন্য ‘স্বাগত’, ‘সর্বণা ভবন’ও তাঁর বেশ পছন্দের জায়গা।

আর বাড়িতে থাকলে সবসময় একটু পছন্দসই ভালো খাবারের দিকেই তাঁর নজর থাকে। দুপুরে দেশি খাবার আর রাতে কন্টিনেন্টাল খাবারই তাঁর বেশি পছন্দের। ‘ভারত জোড়ো’ যাত্রার সময় তাঁকে বিভিন্ন ধরনের খাবার খেতে হয়েছে। একেক জায়গায় একেক রকম খাবার। রাহুল জানিয়েছেন, এক্ষেত্রে যাত্রাকালে তেলেঙ্গানায় তাঁকে বেশ সমস্যায় পড়তে হয়েছে। কারণ, তিনি তেল-ঝাল বা মশলামেশানো খাবার খুব একটা পছন্দ করেন না। কিন্তু, তেলেঙ্গানায় তাঁকে ওই ধরনের খাবারই খেতে হয়েছে।

রাহুল জানিয়েছেন, তিনি খেলাধূলা বেশ পছন্দ করেন। স্কুবা ডাইভিং, সাইক্লিং, মার্শাল আর্ট তাঁর বেশ পছন্দের। পাশাপাশি, ব্যাগ গুছিয়ে কাঁধে নিয়ে বেড়াতে যাওয়াও তাঁর অন্যতম পছন্দের ব্যাপার। তাঁর এই সব পছন্দের স্বাদ জীবনে মিটিয়েও নিয়েছেন। সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন রাহুল। তিনি বলেন, ‘আমি বন্ধুদের সঙ্গে সাইকেলে চেপে বহুদূর পর্যন্ত বেড়াতে গিয়েছি। ইউরোপে থাকাকালীন বন্ধুদের সঙ্গে সাইকেলে চেপে গোটা ইতালি ঘুরেছি।’ পাশাপাশি জানিয়েছেন, জাপানের মার্শাল আর্ট আইকিডোতে তাঁর ব্ল্যাক বেল্টও রয়েছে। কলেজে থাকাকালীন তিনি মার্শাল আর্টের প্রতিযোগিতায় অংশ নিতেন বলেও জানিয়েছেন রাহুল।

আরও পড়ুন- পুরীর জগন্নাথ মন্দিরে কেন অহিন্দু ও বিদেশিদের ঢুকতে দেওয়া হয় না?

রাজনীতিতে নামার আগে তিনি চাকরি করতেন। নিজের সেই অতীতকেও সাক্ষাৎকারে তুলে ধরেছেন রাহুল। তিনি জানিয়েছেন, তখন বয়স ২৪-২৫। সেই সময় তিনি লন্ডনের এক পরামর্শদাতা সংস্থায় কাজ করতেন। প্রথমবার মাসে ৩,০০০ ডলার মাইনে পেয়েছিলেন।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Rahul gandhi speaks about his ideal life partner