scorecardresearch

বড় খবর

‘অর্থনৈতিক সুনামি আসছে’, করোনা আবহে সতর্কবার্তা রাহুলের

করোনাভাইরাস নিয়ে পদক্ষেপের পাশাপাশি দেশের আর্থিক হাল নিয়েও সরকারের উদ্যোগী হওয়া উচিত বলে এদিন সরব হয়েছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি।

economic slowdown, আর্থিক মন্দা, সুনামি, রাহুল গান্ধী সুনামি, rahul gandhi tsunami, রাহুল সুনামি, indian economy, rahul gandhi, অর্থনৈতিক সুনামি, unemployment, fuel prices, petrol, diesel, indian express bangla
রাহুল গান্ধী। ফাইল ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।
‘ভয়ঙ্কর সুনামি আসছে, আগে থেকে সাবধান না হলে, অকল্পনীয় যন্ত্রণার মধ্যে পড়বে গোটা দেশ’, আর্থিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ জানিয়ে এ ভাষাতেই মোদী সরকারকে সতর্ক করলেন রাহুল গান্ধী। করোনাভাইরাস নিয়ে পদক্ষেপের পাশাপাশি দেশের আর্থিক হাল নিয়েও সরকারের উদ্যোগী হওয়া উচিত বলে এদিন সরব হয়েছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি।

আরও পড়ুন: বামেদের জন্য সুখবর, সাংসদ হচ্ছেন বিকাশ রঞ্জন ভট্টাচার্য

এদিন সংসদ চত্বরে সোনিয়া-পুত্র বলেন, ‘‘মনে হচ্ছে যেন সুনামি আসছে। করোনাভাইরাসের জন্য শুধু নয়, আর্থিক বিপর্যয় মোকাবিলা করার জন্যও ভারতের প্রস্তুত থাকা দরকার। আমি বারবার বলছি। আমাদের দেশের মানুষ আগামী ৬ মাসে প্রবল দুঃখ-যন্ত্রণার মধ্যে যেতে চলেছেন’’। উল্লেখ্য, করোনার থাবায় শেয়ারবাজারে হাহাকার পরিস্থিতি।

দেশের করুণ আর্থিক পরিস্থিতি সম্পর্কে ব্যাখ্যা করতে গিয়ে রাহুল গান্ধী বলেছেন, সুনামি আসার আগে আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে সমুদ্রে জলস্তর নেমে গিয়েছিল। আর এটা দেখে সমুদ্রে নেমেছিলেন মৎস্যজীবীরা। এরপরই সুনামি আঘাত হানল। এ প্রসঙ্গে মোদী সরকারকে আক্রমণের সুরে রাহুল বলেন, ‘‘সরকারকে সতর্ক করছি যে ভয়ঙ্কর (অর্থনৈতিক) সুনামি আসছে আর তাঁরা বোকার মতো আচরণ করছেন। তাঁরা জানেনই না কী করবেন। কোভিড-১৯ ভাইরাসের জন্যই শুধু না, আর্থিক বিপর্যয় থেকে বাঁচতেও ভারতকে প্রস্তুত হতে হবে’’।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Rahul gandhi warns of economic tsunami coronavirus scare