‘জঙ্গলরাজ’-এর অভিযোগে একযোগে যোগী সরকারকে আক্রমণ রাহুল-প্রিয়াঙ্কার

মহিলাদের উপর ঘৃণ্য় অপরাধ ও জাতিগত হিংসা ব্য়াপক হারে উত্তরপ্রদশে বাড়ছে, এমন অভিযোগ করে এদিন সোচ্চার হয়েছেন রাহুল-প্রিয়াঙ্কা।

By:
Edited By: Souradip Samanta New Delhi  Updated: August 17, 2020, 05:28:41 PM

উত্তরপ্রদেশে ‘জঙ্গলরাজ’ চলছে, এমন অভিযোগ তুলে এবার যোগী সরকারকে একযোগে বিঁধলেন রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী। মহিলাদের উপর ঘৃণ্য় অপরাধ ও জাতিগত হিংসা ব্য়াপক হারে উত্তরপ্রদেশে বাড়ছে, এমন অভিযোগ করে এদিন সোচ্চার হয়েছেন রাহুল-প্রিয়াঙ্কা।

আজমগড়ের বসগাঁওয়ের গ্রামের দলিত প্রধানকে হত্য়ার ঘটনার প্রসঙ্গ টেনে রাহুলের টুইট, ”উত্তরপ্রদেশে জাতিগত হিংসা ও ধর্ষণের ঘটনা বাড়ছে। আরেকটা ভয়ঙ্কর ঘটনা- সরপঞ্চ সত্য়মেব, দলিত হয়ে না বলেছিলেন, সে কারণে তাঁকে হত্য়া করা হল। সত্য়মেবজির পরিবারকে সমবেদনা”।

উল্লেখ্য়, এ ঘটনায় ৪ জনের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইন লাগু করা হয়েছে। গত সপ্তাহে বসগাওঁ গ্রামের প্রধানকে হত্য়া করার অভিযোগ উঠেছে। পরিচিতদের হাতেই খুন হয়েছেন গ্রামের প্রধান, এমনটাই দাবি পুলিশের।

আরও পড়ুন: ভারতে ফেসবুক-হোয়াটসঅ্যাপ নিয়ন্ত্রণ করে বিজেপি, কটাক্ষ রাহুলের

এদিকে, রাহুলের পাশাপাশি যোগী প্রশাসনকে একহাত নিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধীও। ফেসবুক পোস্টে হিন্দিতে কংগ্রেসের সাধারণ সম্পাদক লিখেছেন, ”বুলন্দশহর, হাপুর, লখিমপুর খেরি এবং এখন গোরখপুর। এ ধরনের ঘটনা প্রমাণ করে যে মহিলাদের নিরাপত্তা প্রদানে উত্তরপ্রদেশ সরকার পুরোপুরি ব্য়র্থ”।

প্রিয়াঙ্কার আরও অভিযোগ, পুলিশ-প্রশাসন না পারছে নিরাপত্তা দিতে, না পারছে কোনও উপযুক্ত পদক্ষেপ করতে। তিনি বলেছেন, ”আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা করুক উত্তরপ্রদেশ সরকার এবং নারী নিরাপত্তায় প্রয়োজনীয় পদক্ষেপ করা হোক”।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rahul priyanka slam yogi govt jungle raj of caste violence peaking in up

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X