ভোটের মুখে দল ছাড়লেন রাজস্থানের আরেক বিজেপি বিধায়ক

রাজস্থানে ভোটে লড়ার টিকিট না মেলায় ক্ষোভের সুরে রহমান বলেছেন যে, মুসলিম প্রার্থীকে টিকিট না দেওয়াটা বিজেপির পলিসি হওয়া উচিত।

By: Deep Mukherjee Jaipur  Published: November 13, 2018, 3:31:43 PM

রাজস্থানে বিধানসভা নির্বাচনের মুখে বিজেপির ঘরে যেন ভাঙন লাগল। ভোটের মুখে অসন্তোষ নিয়ে আরও এক বিধায়ক দল ছাড়লেন। ভোটে লড়ার টিকিট না মেলাতেই ক্ষুব্ধ হয়ে দল ছাড়লেন নাগৌর জেলার বিজেপি বিধায়ক হাবিবুর রহমান। শুধু তাই নয়, ভোটে লড়ার টিকিট না মেলায় ক্ষোভের সুরে রহমান বলেছেন যে, মুসলিম প্রার্থীকে টিকিট না দেওয়াটা বিজেপির পলিসি হওয়া উচিত।

এদিন দলত্যাগ প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেসকে রহমান বলেন, ‘‘গতকাল বিজেপি থেকে ইস্তফা দিয়েছি। এখন এটাই বিজেপির পলিসি হওয়া উচিত যে, মুসলিম প্রার্থীদের টিকিট না দেওয়া…এ নিয়ে আর কী বলতে পারি? টিকিট না পাওয়ার জন্য কোনও ভুল করিনি…পরবর্তী পদক্ষেপ কী করব তা আজ দলীয় কর্মীদের সঙ্গে বৈঠকের পর সিদ্ধান্ত নেব।’’

আরও পড়ুন, লোকসভা ভোটের মুখে ধাক্কা! দলত্যাগ মহারাষ্ট্রের আরেক বিজেপি বিধায়কের

তবে শুধুমাত্র হাবিবুর রহমানই নন, সোমবার বিজেপি ছাড়ার কথা ঘোষণা করেছেন সে রাজ্যের মন্ত্রী সুরেন্দ্র গোয়েল। সে রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য গত রবিবার ১৩১ জনের নামের প্রার্থীতালিকা প্রকাশ করা হয়। যে তালিকায় রহমানের মতো নাম নেই গোয়েলেরও। নাগৌর কেন্দ্রে রহমানের বদলে এবার লড়বেন মোহনরাম চৌধুরি। অন্যদিকে, মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের ঘনিষ্ঠ ইউনুস খানের নামও প্রথম তালিকায় ঠাঁই পায়নি।

উল্লেখ্য, ২০০৮ সালে বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন ৫ বারের বিধায়ক রহমান। ২০১৩ সালে বিজেপির টিকিটেই নাগৌর কেন্দ্রে জয়ী হন রহমান। বিজেপি ছাড়ার পর কী করবেন রহমান? এ নিয়ে ইতিমধ্যেই জল্পনা চলছে সে রাজ্যে। সূত্র মারফৎ জানা গিয়েছে যে, কংগ্রেস অথবা রাষ্ট্রীয় লোকতান্ত্রিক দলের হয়ে ভোটে লড়তে পারেন রহমান।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rajasthan mla habibur rahaman assembly elections50219

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement