রাজস্থান ও তেলঙ্গানায় আজ ভোটযুদ্ধ, জোরদার নিরাপত্তা

এদিন সকাল থেকেই রাজস্থান ও তেলঙ্গানায় শুরু হয়েছে ভোটগ্রহণ। উনিশের লোকসভা ভোটের আগে এই দুই রাজ্যের ভোটযুদ্ধে কার্যত ভাগ্যপরীক্ষা শাসক ও বিরোধী শিবিরের।

By: New Delhi  Dec 7, 2018, 9:36:31 AM

উনিশের ফাইনালের আগে এ যেন কার্যত প্রস্তুতি ম্যাচ। নিজের গদি ধরে রাখতে পারবেন বসুন্ধরা সিং রাজে? নাকি মরুরাজ্যে কংগ্রেসের সূর্যোদয় হবে? আজই তার ভাগ্যপরীক্ষা। এদিন সকাল থেকেই রাজস্থানে শুরু হয়েছে ভোটগ্রহণ। রাজস্থানে ২০০টি আসনের মধ্যে ১৯৯টি কেন্দ্রে আজ ভোটগ্রহণ চলবে। বহুজন সমাজ পার্টির প্রার্থী লক্ষ্মণ সিংয়ের মৃত্যুর জেরে আলওয়ার জেলার রামগড় কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রয়েছে।

অন্যদিকে, রাজস্থানের পাশাপাশি আজ তেলঙ্গানাতেও চলছে ভোটগ্রহণ। সেখানে সকাল ৭টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। তেলঙ্গানার ১১৯টি কেন্দ্রে আজ ভোটগ্রহণ চলবে।

আরও পড়ুন, ‘মোটা’ হয়ে পড়া বসুন্ধরা রাজেকে ‘বিশ্রাম’ দিতে বললেন শরদ যাদব

এদিন, রাজস্থানে ৪.৭৫ কোটিরও বেশি মানুষ ভোটদান করবেন। যেখানে আজ ২ হাজারেরও বেশি প্রার্থীর ভাগ্যপরীক্ষা। ৫১ হাজার ৬৮৭টি ভোটকেন্দ্রে ভোট নেওয়া হবে। পাশাপাশি, তেলঙ্গানায় ভোটার সংখ্যা ২.৮ কোটিরও বেশি। দক্ষিণের এই রাজ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১.৪১ কোটি ও মহিলা ভোটারের সংখ্যা ১.৩৯ কোটি। ২০ বছরের কম বয়সী ভোটারের সংখ্যা সে রাজ্যে ৭.০৪ লক্ষ। তেলঙ্গানায় ৩২ হাজার ৮১৫টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ চলবে। ভোটগ্রহণ ঘিরে দুই রাজ্যেই নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সকলকে এদিন ভোট দেওয়ার আহ্বান জানিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সকাল সকাল ভোট দিয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা সিং রাজে। এখনও পর্যন্ত দুই রাজ্যে নির্বিঘ্নেই চলছে ভোটগ্রহণ।

Read the full story in English

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Politics News in Bengali.


Title: Rajasthan, Telangana elections: রাজস্থান ও তেলঙ্গানায় আজ ভোটযুদ্ধ, জোরদার নিরাপত্তা

Advertisement