বড় খবর

“এবার বিজেপির হয়ে পাখির চোখ বাংলা”, যোগ দিয়েই হুঙ্কার রাজীবের

অমিত শাহের সঙ্গে সাক্ষাতের পর রাজীব জানালেন, আগামিকাল ডুমুরজলা স্টেডিয়ামের সভায় আরও অনেকে যোগ দেবেন।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পাঠানো চার্টার্ড বিমানে চেপে দিল্লিতে নামার পরই অমিত শাহের বাসভবনে পৌঁছলেন রাজীব বন্দ্যোপাধ্যায়, বৈশালী ডালমিয়া, প্রবীর ঘোষাল ও অন্যান্যরা। সঙ্গে ছিলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় ও মুকুল রায়। সেখানেই তাঁদের বৈঠক হয়। অমিত শাহের সঙ্গে সাক্ষাতের পর রাজীব জানালেন, কাল ডুমুরজলা স্টেডিয়ামের সভায় আরও অনেকে যোগ দেবেন। তিনি আরও বলেছেন, কেন্দ্র-রাজ্য বিবাদে উন্নয়ন ব্যাহত হয়েছে। বাংলার উন্নয়নের স্বার্থে অমিত শাহের সঙ্গে আলোচনা হয়েছে। বাংলার জন্য মিলবে বিশেষ প্যাকেজ। আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। রাজীব আরও বলেছেন, “অমিত শাহের হাত ধরে বিজেপিতে যোগ দিলাম। এবার বিজেপির হয়ে পাখির চোখ বাংলা।”

এদিন দিল্লি যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে রাজীব বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘নতুন বাংলা গড়ায় স্বপ্ন নিয়ে বিজেপিতে যোগ দেব বলে সিদ্ধান্ত নিয়েছি। অমিতজি নিজে ফোনে আমার সঙ্গে কথা বলে দিল্লি যেতে বলেছেন। আমি আমার সব কথা ওনাদের বলব। যদি আশ্বাস পাই তবেই বিজেপিতে যোগ দেব।’ হাওড়ায় শাহী সফরেই পদ্ম পতাকা হাতে নেওয়ার কথা ছিল রাজীব বন্দ্যোপাধ্যায়ের। সেই মতোই হয়েছিল সব পরিকল্পনা। এক সপ্তাহ আগে মন্ত্রিত্ব পদ ছাড়ার পর গতকালই বিধায়ক পদ ও তৃণমূল ছেড়েছেন রাজীববাবু। জানা গিয়েছে, এদিন শাহের সঙ্গে বৈঠকের পর প্রত্যেকেই কলকাতায় ফিরবেন। রবিবার ডুমুরজলার সভা উপস্থিত থেকে আনুষ্ঠানিক ভাবে বিজেপির পতাকা হাতে তুলবেন তাঁরা।

শুক্রবার দিল্লিতে আইইডি বিস্ফোরণের ঘটনাই সব এলোমেলো করে দেয়। বাতিল হয় অমিত শাহের সফর। যদিও ডুমুরজলার যোগদান মেলা হবে বলে জানিয়েছেন বঙ্গ বিজেপির নেতারা। কিন্তু, শাহ না আসায় অনিশ্চিত হয়ে পড়ে রাজ্যের প্রাক্তন মন্ত্রীর বিজেপিতে যোগদানের বিষয়টি। এরপরই হস্তক্ষেপ করেন খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। শনিবার সকালে রাজীবকে দিল্লিতে গিয়ে যোগদানের প্রস্তাব দেন অমিত শাহ। জানা গিয়েছে, রাজীব বন্দ্যোপাধ্যায়ের জন্য দিল্লি থেকে বিশেষ বিমান পাঠানো হয়েছে। সেই বিমানে করেই রাজধানীতে উড়ে যান তিনি। সেখানে গিয়ে প্রথমে তাঁর বৈঠক করার কথা অমিত শাহর সঙ্গে। দেখা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সঙ্গেও। তারপর নাড্ডার উপস্থিতিতে পদ্ম পতাকা হাতে তুলে নেবেন রাজীব বন্দ্যোপাধ্যায়।

মন্ত্রিসভায় থেকে ভাল কাজ করেছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তাঁর ক্লিনশিট ইমেজ রয়েছে। ফলে শুভেন্দুর পর রাজীবকে যে বিজেপি বিশেষ গুরুত্ব দিচ্ছে তা এদিনের ঘটনা থেকেই স্পষ্ট। শুধু রাজীব বন্দ্যোপাধ্যায়ই নয়, বিশেষ বিমানে দিল্লিতে গিয়েছেন বালির বিধায়ক বৈশালী ডালমিয়া, উত্তরপাড়ার তৃণমূল বিধায়ক প্রবীর ঘোষাল ও হাওড়ার প্রাক্তন মেয়র ডাঃ রথীন চক্রবর্তী। এছাড়াও এদিন বিজেপিতে যোগ দিতে যান অভিনেতা রুদ্রনীল ঘোষ ও নদিয়ার অপসারিত তৃণমূল জেলা সহ-সভাপতি তথা রানাঘাট উত্তর-পশ্চিমের প্রাক্তন বিধায়ক পার্থসারথি চট্টোপাধ্যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Rajib banerjee and 4 other rebel tmc leaders joins bjp

Next Story
শেষের বড় ‘চমক’ কবে? জানিয়ে দিলেন দিলীপ ঘোষ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com