বড় খবর

‘পুরোহিত ভাতাতেও দুর্নীতি’, পদ ছেড়েই ‘মাদার ফিগার’ মমতাকে নিশানা রাজীবের

‘একজন পাবে আরেকজন পাবে না, এই অবিচারও আমরা কোনও দিন সহ্য করবো না।

বিধায়ক পদে ইস্তফা দেওয়ার ঘন্টা না গড়াতেই তৃণমূল সরকারের বিরুদ্ধে ব্রাহ্মণদের প্রতি বঞ্চনার প্রতিবাদে সরব হলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, ব্রাহ্মণ ভাতার নামে চোখে ধুলো দেওয়া হচ্ছে। পুরোহিত নন এমন ব্যক্তিরাও ভাতা ব্রাহ্মণ ভাতা পাচ্ছেন। এই দুর্নীতির বিরুদ্ধে তাঁর লড়াই চলবে বলে শুক্রবার কলকাতায় দাঁড়িয়ে ঘোষণা করলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী।

রাজ্য সরকারের বিরুদ্ধে ব্রাহ্মণ ভাতা নিয়ে বৈষম্যের অভিযোগ করে রাজীব বলেন, ‘কোনও ধর্মীয় সম্প্রদায়ের মানুষ যদি ভাতা পায় তাতে আমাদের আপত্তি নেই। আমরা চাই সবাই ভালো থাকুক। অন্য কোনও ধর্মীয় সম্প্রদায়ের উন্নয়নে সনাতন হিন্দুরা অভিযোগ করে না। আমরা চাই সবার মঙ্গল হোক। সবার মতো আমাদেরও ব্রাহ্মণ পুরোহিতরা যেন বঞ্চিত না হয়। একজন পাবে আরেকজন পাবে না, এই অবিচারও আমরা কোনও দিন সহ্য করবো না’।

আরও পড়ুন- ‘নেত্রীর ছবি সবসময় সঙ্গেই থাকবে’, বিজেপি যোগের ইঙ্গিত দিয়ে বিধায়ক পদে ইস্তফা রাজীবের

রাজীববাবুর সংযোজন, ‘ভাতা ঘোষণা হওয়ায় খুশি হয়েছিলাম। কিন্তু পরে দেখলাম এমন এমন সব লোকের নাম উঠে গেল যারা ব্রাহ্মণ পুরোহিতই নয়, অথচ ভাতাটাও পেয়ে গেল। অদ্ভূত পরিস্থিতি। চোখে ধুলো দেওয়ার জন্য কয়েকজনের ভাতার ব্যবস্থা হয়ছে। এ জিনিস চলতে পারে না, আমরা হতে দেব না’।

মন্ত্রিত্ব, বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন। এবার কী তবে তাঁর গন্তব্য বিজেপি? ইঙ্গিতে তা স্পষ্ট করেছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। জানান, রাজনীতিতে থাকতে গেলে যেকোনও দলের ছত্রছায়ায় থাকতে হবে। পরে সেই রেশ বজায় রেখেই মঞ্চে তিনি বলেন, ‘ঠাকুর বলেছেন, যত মত তত পথ। আগামী দিনে যে মতে মানুষের স্বার্থে কাজ করতে পারবো বলে মনে হবে, সেই মতকেই প্রাধান্য দেব। মানুষ হচ্ছে আমার জীবনে শেষ কথা’।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Rajib banerjee slams mamata government on corruption in purohit bhata

Next Story
‘নেত্রীর ছবি সবসময় সঙ্গেই থাকবে’, বিজেপি যোগের ইঙ্গিত দিয়ে বিধায়ক পদ-তৃণমূল ছাড়লেন রাজীব
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com