লোকসভার বৈতরণী পেরতে পদ্ম শিবিরের গুরুদায়িত্বে রাজনাথ-জেটলি

হাতে এসে গিয়েছে নির্বাচনী ইস্তেহার। রবিবার থেকেই শীর্ষ নেতৃত্বের মধ্যে নির্বাচনী প্রচারের দায়িত্ব ভাগাভাগিতে ব্যস্ত বিজেপি।

By: New Delhi  Updated: January 7, 2019, 07:24:44 PM

মেরে কেটে আর মাস তিনেক বাকি, তারপরেই সবচেয়ে বড় পরীক্ষা বিজেপি-র। লোকসভা নির্বাচনের জন্য আটঘাট বেঁধে মাঠে নেমছে শাসক দল। হাতে এসে গিয়েছে নির্বাচনী ইস্তেহার। রবিবার থেকেই শীর্ষ নেতৃত্বের মধ্যে নির্বাচনী প্রচারের দায়িত্ব ভাগাভাগিতে ব্যস্ত বিজেপি।

স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং কে ইস্তেহার কমিটির চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়েছে। প্রচার কমিটির প্রধান হিসেবে নিযুক্ত হলেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। বেসরকারি সংস্থার মধ্যে সমন্বয়ের জন্য গঠিত হল একটি দল, যার নেতৃত্বে থাকছেন  কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রী নিতিন গড়করি।

আরও পড়ুন, রাজ্য সরকার ধর্মঘট অসফল করার চেষ্টা করলে রাস্তায় নামব: সিটু

দলের শীর্ষ নেতাদের মধ্যে গুরু দায়িত্ব ভাগাভাগির পরই দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ঘোষণা করেন,  জনসংযোগ বাড়ানোর জন্য ১৭টি দল গঠন করা হয়েছে। কন্টেন্ট জেনারেশন দলের দায়িত্ব দেওয়া হল বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজকে। সোশাল মিডিয়া কমিটি এবং পাবলিসিটি মেটেরিয়াল ডিস্ট্রিবিউশন কিমিটির দায়িত্বে বহাল হয়েছে শ্যাম জাজু।

স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-এর ম্যানিফেস্টো কমিটিতে থাকছেন জেটলি, নির্মলা সীতারমণ, থাওয়ার চাঁদ গেহলোট, রবি শঙ্কর প্রসাদ, পীযূষ গোয়েলসহ আরও অনেকেই।

২০১৪-এর নির্বাচনী প্রচারের ম্যানিফেস্টো কমিটির দায়িত্বে ছিলেন মুরলী মনোহর যোশী।

দলের প্রাক্তন সভাপতি নিতিন গড়করির দায়িত্বে থাকছে বিভিন্ন সামাজিক সংগঠন এবং অসরকারি সংস্থার সঙ্গে সমন্বয় রক্ষার দায়িত্ব। এমনিতেও দলের বাইরে বিভিন্ন মহলে বেশ গ্রহণযোগ্যতা রয়েছে কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রীর। সূত্রের খবর, দলের স্লোগান ‘সবকা সাথ, সবকা বিকাশ’ -এর সঙ্গে সামঞ্জস্য রেখেই নির্বাচনী প্রচারের কাজ এগিয়ে নিয়ে যাচ্ছে বিজেপি। সেই লক্ষ্যেই কমিটিতে নানা স্তরের মানুষকে রাখার চেষ্টা করছে শাসক দল।

Read the full story in English

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rajnath gets manifesto jaitley publicity duty in bjps collective front for lok sabha polls

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X