scorecardresearch

বড় খবর

মহারাষ্ট্রে মহাধাক্কা সেনার, বিরাট জয় পদ্মের, পাঞ্জাবে হাত সাফল্য পেলেও অধরা হরিয়ানা

লক্ষ্যে সফল বিজেপি।

rajya sabha polls haryana maharashtra karnataka rajasthan bjp congess shivsena
রাজ্যসভার ভোটে জয়ী প্রার্থীরা।

রাজ্যসভা ভোটে বিজেপি মহারাষ্ট্রথেকে তিনটি আসনে জিতেছে। যা শাসক জোটের কাছে বড় ধাক্কা। শনিবার দলের সিনিয়র নেতা দেবেন্দ্র ফড়নভিস বলেছেন যে, “এই জয় প্রত্যশিত জয়” এবং সূক্ষ্ম পরিকল্পনার ফসল। বিরোধী হিসাবে দলের কাজকেই এ জন্য দায়ী করেছেন বিরোধী দলনেতা।

বিধান ভবনে সাংবাদিকদের সাথে কথা বলার সময়, ফড়নভিস শিবসেনার সঞ্জয় রাউতকেও খোঁচা দিন। রাউত ছিলেন শিবসেনার অন্যতম প্রার্থী ছিলেনষ ফড়নবিস বলেছিলেন যে, বিজেপির ধনঞ্জয় মহাদিক তার চেয়ে বেশি ভোট পেয়েছেন।

এদিকে, এনসিপি প্রধান শারদ পাওয়ার বলেছেন যে বিজেপি দল ক্ষমতাসীন জোটকে সমর্থনকারী কিছু স্বতন্ত্র প্রার্থীর উপর ভর করে জয়লাভ করতে পেরেছে।

রাজস্থান, হরিয়ানা, কর্ণাটক এবং মহারাষ্ট্র – চার রাজ্যে রাজ্যসভার ১৬টি আসনের জন্য শুক্রবার ভোট হয়েছিল। কংগ্রেস এবং বিজেপির মধ্যে যা নিয়ে প্রবল টানাপোড়েন ছিল। কর্ণাটকে, বিজেপি প্রার্থী অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ, অভিনেতা-রাজনীতিবিদ জগেশ এবং এমএলসি লেহার সিং সিরোয়া জিতেছেন। জয়রাম রমেশ কংগ্রেসের তরফে একটি আসনে জিতেছেন। তবে খাতা খুততে ব্যর্থ জেডি(এস)।

রাজস্থানে কংগ্রেস তিনটি আসন পেয়েছে এবং বাকি একটিতে বিজেপি জিতেছে। বিজেপির কৃষাণ লাল পানওয়ার এবং নির্দল প্রার্থী কার্তিকেয় শর্মা, বিজেপির এবং তার মিত্র জেজেপি দ্বারা সমর্থিত, হরিয়ানা থেকে রাজ্যসভার দুটি আসন জিতেছে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Rajya sabha polls haryana maharashtra karnataka rajasthan bjp congess shivsena