বড় খবর

বাংলা থেকে রাজ্যসভার ফাঁকা আসনে ভোটের ঘোষণা কমিশনের

এই আসনে কাকে তৃণমূল প্রার্থী করবে? তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

Over 55 percent donations to regional parties from unknown sources ADR report
ফাইল ছবি।

ফের ভোটের ঘোষণা। এবার বাংলা থেকে ফাঁকা হওায়া রাজ্যসভার আসনে ভোট ঘোষণা করল নির্বাচন কমিশন। আগামী ২৯ নভেম্বর হবে ভোট। পশ্চিমবঙ্গ ছাড়াও, কেরল ও মহারাষ্ট্রের একটি করে রাজ্যসভার আসনও বর্তমানে ফাঁকা। সেইসব আসনেও ভোট হবে এই দিন।

গত ১৫ সেপ্টেম্বর রাজ্যসভার সাংসদ পদ থেকে পদত্যাগ করেছিলেন তৃণমূলের অর্পিতা ঘোষ। সেই আসনটি এখনও ফাঁকা পড়ে রয়েছে। ওই আসনেই ২৯ নভেম্বর ভোট হবে।

আরও পড়ুন- তৃণমূলের ‘অহেতুক’ বিরোধিতায় বিজেপি! নেপথ্যে কোন কৌশল?

কমিশনের ঘোষণা, এই ভোটের জন্য আগামী ৯ নভেম্বর নির্দেশিকা দারি হবে। মনোনয়ন প্রক্রিয়ার শেষ দিন ১৬ নভেম্বর। ১লা ডিসেম্বরের মধ্যে এই ভোটের যাবতীয় প্রক্রিয়া শেষ করতে হবে।

এই আসনে কাকে তৃণমূল প্রার্থী করবে? তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। ঘাস-ফুলের একাংশের মতে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। পরে সাংসদ পদ থেকেও ইস্তফা দিয়েছেন তিনি। বর্তমানে দলের হয়ে গোয়ায় সংগঠন বিস্তারের কাজের নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে। গুঞ্জন যে অপ্রিতা ঘোষের ছেড়ে যাওয়া আসনে বাবুল সুপ্রিয়কে প্রার্থী করতে পারে তৃণমূল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rajyasabha election west bengal 29 vovember 2021

Next Story
মিটমাট হয়ে গেল মমতা-পবনেরসিকিমের মুখ্যমন্ত্রী পবন চামলিংয়ের সঙ্গে বৈঠক করলেন এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com