ফের গ্রেফতার শুভেন্দু ঘনিষ্ঠ রাখাল বেরা, প্রশাসনের জবাব তলব হাইকোর্টের

নির্দেশ সত্ত্বেও অভিযুক্তকে কীভাবে আবার গ্রেফতার করা হল? প্রশ্ন ডিভিশন বেঞ্চের।

calcutta high court ordered rakhal bera to be released from jail today
অভিযুক্ত রাখাল বেরা।

জামিন মিলেছিলো। কিন্তু জেল থেকে ছাড়া পাওয়ার আগেই ফের গ্রেফতার শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ রাখাল বেরা। তমলুকের একটি মামলায় রাকালকে গ্রেফতার করা হয়েছে। সরকারি চাকরি দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগে মানিকতলা থানা রাকাল বেরাকে গ্রেফতার করেছিল। সেই মামলায় কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ সোমবার এই শুভেন্দু ঘনিষ্ঠের জামিন মঞ্জুর করে। এই নির্দেশের বিরোধিতা করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্য সরকার। সেই শুনানি চলাকালীনই ফের রাখাল বেরাকে গ্রেফতারের কথা বলা হয়।

কিন্তু, আদালতের নির্দেশের পরও কীভাবে রাখাল বেরাকে গ্রেফতার করা সম্ভব? তা নিয়ে প্রশ্ন তুলেছে ডিভিশন বেঞ্চ। অভিযুক্তের আইনজীবী আদালতে এই গ্রেফতার নিয়ে জানালে রাজ্যের কাছে হাইকোর্ট জবাব তলব করেছে।

রাখাল বেরা শুভেন্দু অধিকারীর নাম করে সরকারি চাকরির নামে একাধিক চাকরিপ্রার্থীর থেকে টাকা নিয়েছিলেন বলে অভিযোগ। মানিকতলা থানায় এক অভিযোগের প্রেক্ষিতে তাঁকে গ্রেফতার করে পুলিশ। সেই মামলায় কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ রাখালের জামিন মঞ্জুর করে। এছাড়াও নির্দেশ বলা হয়, অভিযুক্তকে ফের গ্রেফতার করার আগে আদালতের অনুমতি নিতে হবে।

তারপরও আদালতের নির্দেশ ছাড়াই গ্রেফতার করা হয়েছে রাখাল বেরাকে। যাতে নির্দেশ মানা আদালতের নির্দেশ লঙ্ঘন হয়েছে। ফলে গ্রেফতারি নিয়ে প্রশ্ন তুলেছেন বিচারপতি তপব্রত চক্রবর্তী এবং বিচারপতি শুভাশিস দাশগুপ্তের ডিভিশন বেঞ্চ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rakhal bera again arrested why calcutta high courts division bench seeks answer from police

Next Story
দুই জেলায় দুই বিজেপি কর্মীর দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য, নিশানায় তৃণমূল
Show comments