বড় খবর

“বাবরি ধ্বংসকে আইনি স্বীকৃতি দিল মোদীর ভূমিপুজো”, রামমন্দির প্রসঙ্গে সরব বাম

প্রশ্ন তোলা হয় কীভাবে গণতন্ত্র এবং ধর্মনিরপেক্ষ দেশ ভারতে সরকারের হয়ে প্রতিনিধিত্ব করে বিতর্কিত রামমন্দিরে ভূমিপূজোয় অংশগ্রহণ করলেন প্রধানমন্ত্রী?

বহু বিতর্ক, ধর্মীয় সমালোচনাকে সঙ্গে রেখে বুধবারই অযোধ্যার রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর এ প্রসঙ্গেই এবার সরব হয়েছে বামেরা। সিপিআই-এর তরফে প্রশ্ন তোলা হয় কীভাবে গণতন্ত্র এবং ধর্মনিরপেক্ষ দেশ ভারতে সরকারের হয়ে প্রতিনিধিত্ব করে বিতর্কিত রামমন্দিরে ভূমিপূজোয় অংশগ্রহণ করলেন প্রধানমন্ত্রী? বুধবারকে দেশের “কালো দিন” হিসেবেই বর্ণনা করেছেন তাঁরা।

সিপিএম-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি বলেন, “ভূমিপুজোর মাধ্যমে বাবরি মসজিদ ধ্বংসে আইনি শিলমোহর দেওয়া হল। এক সময় সুপ্রিম রায়ে এটিকে ‘আইনের গুরুতর লঙ্ঘন’ বলে বর্ণনা করা হয়েছে। যারা এই কাজ করেছে তাঁদের শাস্তি দেওয়ার আহ্বানও জানানো হয়েছিল। এই অনুষ্ঠান পক্ষপাতদুষ্ট। সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে করা। মানুষের ধর্মীয় অনুভূতিকে চরমতম আঘাত করা হল।”

আরও পড়ুন, “বাবরি চিরকাল মসজিদই ছিল, সবসময় মসজিদই থাকবে”,বিতর্কিত ইতিহাস টানল মুসলিম ল’বোর্ড

সীতারাম ইয়েচুরি বলেন উত্তরপ্রদেশের রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে মন্দিরটি নির্মাণ করা হল। ভারতের মতো প্রজাতান্ত্রিক দেশে ধর্মনিরপেক্ষতাকে পরিহাস করা হল। দেশের বিভিন্ন প্রান্ত থেকে এই মন্দির তৈরি নিয়ে সরব হন বিরোধীরা। প্রত্যেকেই বিজেপির এই কাজকে নিন্দার সুরেই বিঁধেছেন।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ram temple ceremony cpim aims modi says legitimisation of babri destruction official status to one religion

Next Story
২৮ বছর আগের রক্তাক্ত স্মৃতিতে ডুব দুধকুমারের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com