রাম মন্দির নির্মাণে সাংসদদের সমর্থন পেতে মরিয়া ভিএইচপি

ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে প্রতিটি লোকসভা কেন্দ্রে ঢুঁ মারবেন ভিএইচপি-র প্রতিনিধিরা। পার্টি লাইনের ঊর্ধ্বে উঠে সব সাংসদরা যাতে অযোধ্যায় মন্দির নির্মাণের প্রস্তাবে সমর্থন জানান, সেই আর্জিই করবে ভিএইচপি।

By: Maulshree Seth Lucknow  Updated: November 30, 2018, 04:28:45 PM

লোকসভা ভোটের মুখে রাম মন্দির নির্মাণ নিয়ে আরও ঝাঁপিয়ে পড়ছে বিশ্ব হিন্দু পরিষদ। গত রবিবার অযোধ্যায় এ নিয়ে ‘ধর্ম সভা’র আয়োজন করেছিল তারা। দ্রুত রাম মন্দির তৈরির জন্য এবার সব দলের সাংসদদের কাছে আর্জি জানাবে ভিএইচপি। পার্টি লাইনের ঊর্ধ্বে উঠে সব সাংসদরা যাতে অযোধ্যায় মন্দির নির্মাণের প্রস্তাবে সমর্থন জানান, সেই আর্জিই করবে ভিএইচপি। ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে প্রতিটি লোকসভা কেন্দ্রে এজন্য ঢুঁ মারবেন ভিএইচপি-র প্রতিনিধিরা।

এতেই শেষ নয়, আগামী দিনে আরও ‘ধর্মসভা’র আয়োজন করতে চলেছে ভিএইচপি। তবে গত রবিবারের ধর্মসভা ঘিরে যে আড়ম্বর ছিল তা হয়তো থাকবে না। অর্থাৎ ছোট করেই রাজ্যের বিভিন্ন প্রান্তে ধর্মসভার আয়োজন করার পরিকল্পনা নিয়েছে তারা।

এ প্রসঙ্গে ভিএইচপি-র সাংগঠনিক সম্পাদক ভোলেন্ড বলেন, ‘‘আমরা সকল সাংসদদের সঙ্গে দেখা করতে যাচ্ছি। ওঁদের কাছে আর্জি জানাব যে, ওঁরা যেন পার্টি লাইনের ঊর্ধ্বে উঠে এ বিষয়ে ভাবেন। এটাও বলব যে ওঁরা যেন ওঁদের নিজের মত পোষণ করেন।’’ তিনি আরও জানিয়েছেন যে, আগামী ১৮ ডিসেম্বর গীতা জয়ন্তীর আগেই সব লোকসভা কেন্দ্রে পা রাখবেন ভিএইচপি সদস্যরা।

আরও পড়ুন, বিজেপি ফের সরকারে আসুক বা না আসুক অযোধ্যায় রাম মন্দির হবেই: উদ্ধব ঠাকরে

রাম মন্দির নির্মাণ নিয়ে আরও কর্মসূচি নিয়েছে ভিএইচপি। এ প্রসঙ্গে ভোলেন্ড জানালেন, ‘‘রাম মন্দিরের সমর্থনে সাধারণ মানুষের প্রতিশ্রুতি আদায়ে দেশের বিভিন্ন প্রান্তে বিশেষ কর্মসূচি করা হবে। গীতা জয়ন্তীর দিন থেকেই এক সপ্তাহ ব্যাপী চলবে এই কর্মসূচি।’’

অযোধ্যায় ভিএইচপি-র মুখপাত্র শরদ শর্মা বলেছেন, ‘‘আগামী ৯ ডিসেম্বর দিল্লিতেও ধর্মসভা করা হবে। যেখানে ৫ লক্ষেরও বেশি মানুষের জমায়েত হবে সম্ভবত। এরপর ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি প্রয়াগরাজে ধর্ম সংসদের আয়োজন করা হবে। যেখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৫ হাজারেরও বেশি সাধু অংশ নেবেন।’’ রাম মন্দির ছাড়াও গোরক্ষা ও গঙ্গা নদীর মতো বিভিন্ন ইস্যু নিয়ে ধর্ম সংসদে আলোচনা হবে বলে জানিয়েছেন তিনি।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ram temple vhp mps

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মিছিল তরজা
X