বড় খবর

ভাঙলো রামবিলাসের এলজেপি! ছেলে পেলেন হেলিকপ্টার আর ভাইয়ের হাতে সেলাই মেশিন

Bihar: পাসওয়ান পুত্র চিরাগের দলের নামকরণ হল লোক জনশক্তি পার্টি (রামবিলাস) আর তাঁর কাকা অর্থাৎ রামবিলাসের ভাই পশুপতি পারসের দলের নাম রাষ্ট্রীয় লোক জনশক্তি পার্টি।

LJP in Bihar
বাঁদিক থেকে চিরাগ পাসোয়ান এবং পশুপতি পারস।

Bihar: ভাগ হল প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসওয়ানের দল। লোক জনশক্তি পার্টির নেতৃত্ব কার হাতে থাকবে? এই প্রশ্নের জবাবে দীর্ঘ পারিবারিক লড়াইয়ে নেমেছিলেন পাসওয়ান পুত্র এবং তাঁর প্রয়াত নেতার ভাই। কিন্তু বিহারের দুই আসনের উপনির্বাচনের আগেই ভেঙেই হল লোক জনশক্তি পার্টি কিংবা এলজেপি। পাসওয়ান পুত্র চিরাগের দলের নামকরণ হল লোক জনশক্তি পার্টি (রামবিলাস) আর তাঁর কাকা অর্থাৎ রামবিলাসের ভাই পশুপতি পারসের দলের নাম রাষ্ট্রীয় লোক জনশক্তি পার্টি।

এই দুটি দলকে নির্বাচনী প্রতীক দিয়ে স্বীকৃতি দিয়েছে কমিশনও। চিরাগের দলের নির্বাচনী প্রতীক হেলিকপ্টার আর কেন্দ্রীয় মন্ত্রী পশুপতি পারসের দলের প্রতীক সেলাই মেশিন। যদিও ‘বাংলো’ প্রতীক নিয়ে দরবার করেছিল দুই পক্ষই। কিন্তু সেই আবেদন নাকচ করেছে কমিশন।

জানা গিয়েছে, তারাপুর এবং কুশেশ্বর আস্থান আসনের উপনির্বাচনে পৃথক লড়াই করবে এই দুই দল। তাঁদের প্রার্থীদের নির্বাচনী প্রতীক হিসেবে কমিশন গৃহীত চিহ্ন ব্যবহার করতে হবে।  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rambilashs ljp party was parted away while his son and brother formed two platform national

Next Story
‘আপনি কি এটা দেখেছেন’, লখিমপুর কাণ্ডের ভিডিও দেখিয়ে মোদীকে প্রশ্ন প্রিয়াঙ্কার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com