মমতার জন্মদিনে মজা করেছিলাম, অবস্থান বদল দিলীপ ঘোষের

রবিবার দিলীপ ঘোষ বলেন, "শনিবার সাংবাদিকরা যখন আমাকে মমতা বন্দ্যো বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ কিছু বলতে বলেন, তখন আমি কেবল শুভেচ্ছা জানিয়েছি। তাঁর প্রধানমন্ত্রীত্বের বিষয়ে যা বলেছি, তা আসলে মজা। সেদিন তাঁর জন্মদিন ছিল বলেই এই মজাটা…

By: Kolkata  Updated: Jan 6, 2019, 6:31:14 PM

চব্বিশ ঘণ্টা কাটতে না কাটতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রীত্ব প্রসঙ্গে অবস্থান বদল করলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। শনিবার দিলীপ ঘোষ বলেন, “বাংলা যদি কোনও প্রধানমন্ত্রী পায়, তাহলে ওনার (মমতা বন্দ্যোপাধ্যায়) সম্ভবনা আছে…প্রথম সুযোগ ওনারই”। দিলীপ ঘোষের এই মন্তব্য ঘিরে জল ঘোলা হতেই রবিবার তিনি জানিয়েছেন, “যা বলেছি, মজা করে বলেছি”। এদিকে, বিজেপি সভাপতির এহেন মন্তব্যে তৃণমূল-বিজেপি আঁতাত স্পষ্ট হয়ে গেল বলে দাবি করেছে কংগ্রেস ও বামেরা।

সংবাদ সংস্থা পিটিআই-কে রবিবার দিলীপ ঘোষ বলেন, “শনিবার সাংবাদিকরা যখন আমাকে মমতা বন্দ্যো বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ কিছু বলতে বলেন, তখন আমি কেবল শুভেচ্ছা জানিয়েছি। তাঁর প্রধানমন্ত্রীত্বের বিষয়ে যা বলেছি, তা আসলে মজা। সেদিন তাঁর জন্মদিন ছিল বলেই এই মজাটা করেছিলাম”।

আরও পড়ুন- নেতাজির পদাঙ্ক অনুসরণ করছেন ‘আরেকজন বাঙালী’, বললেন অভিষেক

প্রসঙ্গত, শনিবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মমতা বন্দ্যোপাধ্যায়কে জন্মদিনের শুভেচ্ছা জানান দিলীপ ঘোষ। তিনি বলেন, “(জন্মদিনে মুখ্যমন্ত্রীর) সুস্থ শরীর, সফল জীবন কামনা করি। তাঁর সাফল্যের উপর পশ্চিমবাংলার ভাগ্য নির্ভর করছে। তিনি সুস্থ থাকুন, ভালভাবে কাজ করুন, এটাই আমরা চাই…সুস্থ থাকা প্রয়োজন, কারণ বাংলা যদি কোনও প্রধানমন্ত্রী পায়, তাহলে ওনার সম্ভবনা রয়েছে। ওনার সুযোগই প্রথম…”।

রাজনীতির মঞ্চে ইদানিং মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর দলকে চরম আক্রমণ করেন দিলীপ ঘোষ। অথচ, সেই তিনিই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রীত্বের প্রসঙ্গে এমন মন্তব্য করায় বিস্মিত হয়েছে রাজনৈতিক মহল। এরপরই অবশ্য, দিলীপ ঘোষের শনিবারের মন্তব্যকে তৃণমূল-বিজেপি বোঝাপড়ার নিদর্শন হিসাবে চিহ্নিত করেছে কংগ্রেস। তাঁদের দাবি, “এই মন্তব্যের দুটি দিক- প্রথমত, বিজেপি ও তৃণমূলের গোপন আঁতাত এবং দ্বিতীয়ত, বিরোধী দলগুলির ফেডারাল ফ্রন্ট ভাঙার প্রচেষ্টা”।

আরও পড়ুন- আবার শিরোনামে অনুব্রতর পাঁচন, চিন্তায় বীরভূম পুলিশ

দিলীপ ঘোষের শনিবারের মন্তব্য ঘিরে কড়া প্রতিক্রিয়া জানিয়েছে সিপিআই-এম। সিপিএম-এর কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী বলেন, “আমরা দীর্ঘদিন ধরে বলে আসছি যে তৃণমূল ও বিজেপি বোঝাপড়ার ভিত্তিতে রাজনৈতিক খেলা খেলছে। আজ স্বয়ং বিজেপি সভাপতি সে কথার প্রমাণ দিয়ে দিলেন”। দিলীপের শনিবারের মন্তব্যের প্রেক্ষিতে প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে বিজেপি নেত্রী তথা রাজ্যসভার সাংসদ রূপা গঙ্গোপাধ্যায় বলেন, “নরেন্দ্র মোদী আমাদের প্রধানমন্ত্রী। যারা আমাদের কর্মীদের খুন করে, সেই মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলকে দেশ চালাতে দেব না”।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook


Title: Dilip Ghosh: মমতার জন্মদিনে মজা করেছিলাম, অবস্থান বদল দিলীপ ঘোষের

Advertisement