ইউপিএ-তে উপেন্দ্র কুশওয়াহা

“যে সরকার কথা দিয়ে কথা রাখে না, সংবিধানের জনককে অসম্মান করে, বিশ্বাসঘাতকতা করে, সে সরকারের অংশ হতে আমার বিবেকে বাধে”।

By: New Delhi  Updated: December 20, 2018, 06:17:08 PM

কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন দফতরের মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন দিন দশেক আগেই। বেরিয়ে এসেছিলেন এনডিএ জোট থেকেও। এবার ইউপিএ-তে যোগ দিলেন রাষ্ট্রীয় লোক সমতা পার্টির (আরএলএসপি) নেতা উপেন্দ্র কুশওয়াহা। বৃহস্পতিবার বিহারের বিরোধীদের মহাজোটে যোগ দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী।

পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার ঠিক আগেই ১০ ডিসেম্বর প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে লেখা ইস্তফাপত্রে উপেন্দ্র কুশওয়াহা জানিয়েছেন সামাজিক ন্যায়ের প্রসঙ্গে অবহেলা করে আরএসএস-এর আদর্শ অনুসরণ করছে বিজেপি। “যে কারণে এনডিএ-কে সমর্থন করেছিলাম আমরা, তা থেকে সরে গিয়ে আরএসএস-এর অসাংবিধানিক নীতিতে বিশ্বাস রাখছে বিজেপি”, চিঠিতে উল্লেখ করেছেন রাষ্ট্রীয় লোক সমতা দলের নেতা। তিনি আরও জানিয়েছেন, “যে সরকার কথা দিয়ে কথা রাখে না, সংবিধানের জনককে অসম্মান করে, বিশ্বাসঘাতকতা করে, সে সরকারের অংশ হতে আমার বিবেকে বাধে”।

আরও পড়ুন, কৃষক দরদী রাজস্থানের মঞ্চে অবতরণ

উপেন্দ্র কুশওয়াহা এবং তাঁর দল আরএলএসপিকে স্বাগত জানিয়ে কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল বলেছেন, “বিহারে যে মহাজোট তৈরি হয়েছে, উপেন্দ্র কুশওয়াহা তাতে যোগ দেওয়ায় আমরা খুশি”।

উপেন্দ্র কুশওয়াহার সঙ্গে এনডিএ-র সংঘাতের আঁচ পাওয়া গিয়েছিল চলতি বছরের অক্টোবরেই। জেডিইউ প্রধান নিতিশ কুমার এবং বিজেপি প্রধান অমিত শাহের যৌথ সাংবাদিক বৈঠকে গত অক্টোবরে ঘোষণা করা হয়েছিল, ২০১৯ এর লোকসভা নির্বাচনে দু’দলের মধ্যে সমান সংখ্যক আসন রফা হবে। ছোট জোট গুলোকে প্রার্থী সংখ্যা কমাতে হবে।

সূত্রের খবর বলছে, আসন্ন লোকসভায় ৪ থেকে ৫ টি আসনের প্রস্তাব দেওয়া হবে উপেন্দ্র কুশওয়াহাকে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rlsps upendra kushwaha joins upa becomes part of grand alliance in bihar

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X