ভারতকে না বুঝলে ‘সঙ্ঘ’কে বোঝাও অসম্ভব: রাহুলকে কটাক্ষ আরএসএস-এর

রাহুলের মন্তব্য প্রমাণ করে ওঁর কাছে যথেষ্ট তথ্যের অভাব, জানিয়েছেন অরুণ কুমার। তিনি আরও বলেন, 'বসুধৈব কুটুম্বকম', 'সর্বধর্ম সমাভবে'র ধারণা বুঝলে তবেই আরএসএসকে বোঝা যাবে।

By: Lalmani Verma New Delhi  Updated: August 27, 2018, 07:25:43 PM

উনি নিজেই মাঝে মাঝে বলেন, “আমি এখনও ভারতকে বোঝার চেষ্টা করছি।” এবার তাঁর সেই উক্তিই ঘুরে এলো তাঁর কাছে। “ভারতকে না বুঝলে আরএসএসকে বোঝা সম্ভব না,” কংগ্রেস সভাপতিকে কটাক্ষ করে বললেন আরএসএস-এর অখিল ভারতীয় প্রচার প্রমুখ অরুণ কুমার। গতকালই রাহুল সঙ্ঘের সঙ্গে তুলনা টেনেছিলেন আরবের ‘মুসলিম ব্রাদারহুড’ সংগঠনের। আজ পাল্টা তোপ দাগল আরএসএস।

সোমবারের এক সাংবাদিক বৈঠকে রাহুলের মন্তব্য প্রসঙ্গে অরুণের প্রতিক্রিয়া, “মুসলিম সন্ত্রাসবাদ, ইসলামিক স্টেট, কিম্বা ‘মুসলিম ব্রাদারহুড’ এর মতো উগ্র সংগঠন সম্পর্কে রাহুল গান্ধীর যদি এতটুকুও ধারণা থাকত, উনি এটা বলতেই পারতেন না।” রাহুলের মন্তব্য প্রমাণ করে ওঁর কাছে যথেষ্ট তথ্যের অভাব, জানিয়েছেন অরুণ কুমার। তিনি আরও বলেন, ‘বসুধৈব কুটুম্বকম’, ‘সর্বধর্ম সমাভবে’র ধারণা বুঝলে তবেই আরএসএসকে বোঝা যাবে।

আরও পড়ুন, মোদীর ‘ভুয়ো আচ্ছে দিন’-এর বিকল্প গড়ার ডাক দিলেন রাহুল গান্ধী

“সমাজের বৃহত্তর অংশে, বুদ্ধিজীবী মহলে, তরুণ প্রজন্মের কাছে আরএসএসের গ্রহণযোগ্যতা বাড়ছে,” সোমবারের সাংবাদিক বৈঠকে এ কথা জানিয়ে অরুণ কুমার ঘোষণা করলেন, আগামি মাসের ১৭ থেকে ১৯ তারিখ রাজধানীতে তিনদিনব্যাপী বক্তৃতার আয়োজন করতে চলেছে সঙ্ঘ। অনুষ্ঠানের কেন্দ্রিয় ভাবনা থাকছে ‘আরএসএসের দৃষ্টিভঙ্গিতে ভারতের ভবিষ্যৎ’। সমাজের সব স্তরের মানুষ এবং সব রাজনৈতিক দলের নেতারাই আমন্ত্রিত থাকবেন তাতে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rss reacts to rahul gandhis comment

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X