CBI-এর মুখোমুখি হবেন রুজিরা, দিলেন নোটিসের জবাব

কয়লা পাচারকাণ্ডে রবিবারই তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে তাঁর স্ত্রী রুজিরাকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিস দেয় সিবিআই আধিকারিকরা।

সিবিআই-য়ের নোটিসের জবাব দিলেন রুজিয়া নারুলা। কয়লা পাচারকাণ্ডে রবিবারই তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে তাঁর স্ত্রী রুজিরাকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিস দেয় সিবিআই আধিকারিকরা। বাড়িতেই জিজ্ঞাসাবাদের জন্য রুজিরার সময় চায় কেন্দ্রীয় গহোয়েন্দা সংস্থা। জানা গিয়েছে, সোমবার সেই নোটিসের জবাব দিয়েছেন যুব তৃণমূল সভাপতির স্ত্রী। মঙ্গলবার সকাল ১১টা থেকে ৩টে পর্যন্ত রুজিরা নারুলা সময় দিয়েছেন বলে সিবিআই সূত্রে খবর। জানা গিয়েছে, তদন্তকারী অফিসার উমেশ কুমারকে উদ্দেশ্য করে রুজিরা লিখেছেন, কেন তাঁকে নোটিস দেওয়া হল তা তাঁর জানা নেই। তবে, সকাল ১১ থেকে ৩টের মধ্যে বাড়িতে এসে বয়ান রেকর্ড করা যেতে পারে।

সিবিআই অফিসারকে লেখা রুজিরা নারুলার চিঠি

প্রসঙ্গত, রবিবার দুপুরে কালীঘাটে তৃণমূল যুব সভাপতির বাসভবন শান্তিনিকেতন রেসিডেন্সিতে পৌঁছে যান কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার পাঁচ আধিকারিক। তবে সেই সময় রুজিরা বন্দ্যোপাধ্যায় নারুলা বাড়িতে ছিলেন না বলেই জানতে পারেন তাঁরা। এরপর তদন্তকারী অফিসারের মোবাইল নম্বর দিয়ে আসেন সিবিআই আধিকারিকরা। জানা গিয়েছে, অভিষেকের স্ত্রীকে এই মামলায় বাড়িতেই জিজ্ঞাসাবাদ করতে আগ্রহী সিবিআই। সিবিআই সূত্রে জানা যাচ্ছে, এই মামলায় ফৌজদারী আইনের ১৬০ ধারায় সাক্ষী হিসাবে জিজ্ঞাসাবাদ করতে চান গোয়েন্দারা।

জানা গিয়েছে, কয়লা পাচার-কাণ্ডে অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে লেনদেন নিয়ে প্রশ্ন তুলেছে সিবিআই। কয়লা পাচার-কাণ্ডের তদন্তে নেমে ইসিএল কর্তাদের বিরুদ্ধে যেমন এফআইআর করেছে সিবিআই তেমনই লালার বিরুদ্ধেও অভিযোগ দায়ের করা হয়। ইতিমধ্যেই কয়লা পাচার-কাণ্ডে অভিষেক ঘনিষ্ঠ তৃণমূল নেতা তথা দলের যুব শাখার সাধারণ সম্পাদক বিনয় মিশ্রকে ফেরার ঘোষণা করেছে আদালত। কয়লা পাচার-কাণ্ডে অভিযুক্ত বিনয় মিশ্রের বাসভবন-সহ একাধিক জায়গায় আগেই তল্লাশি চালিয়েছে সিবিআই। এবার এই মামলায় সিবিআইয়ের নজর পড়ল অভিষেকের স্ত্রীয়ের দিকে।

তবে, গোটা বিষয়টিকে ভোটের আগে বিজেপির ‘প্রতিহিংসার রাজনীতি’ বলে দাবি করছে তৃণমূল। স্ত্রীকে নোটিস দেওয়ার পর এবিষয়ে মুখ খুললেন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। টুইট করে সিবিআইয়ের নোটিস পোস্ট করে তিনি লিখেন, “আইন-ব্যবস্থায় সম্পূর্ণ আস্থা রয়েছে আমাদের। কিন্তু তারা যদি মনে করে এসব করে আমাদের বিরুদ্ধে চক্রান্ত করবে, তাহলে ভুল ভাবছে। আমাদের কখনওই দমানো যাবে না।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rujira narula abhishek benjee wife will face the cbi she replied to the notice

Next Story
‘খেলা হবে’, কোন পজিশনে খেলবেন মমতা?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com